বিনোদন প্রতিবেদক

  ৩১ জানুয়ারি, ২০২৪

কোটি দর্শক-হৃদয়ে তটিনী

অভিনয় জীবনে মাত্র একটি বছরের পথ চলাতেই মিষ্টি হাসি আর অনবদ্য অভিনয় দিয়ে দেশের কোটি কোটি দর্শকের হৃদয় জয় করে নিয়েছেন নবাগত অভিনেত্রী তানজীম সাইয়ারা তটিনী। বলা যায়, একই সময়ে অভিনয়ের দুনিয়ায় পা রাখা কয়েকজন অভিনেত্রীর মধ্যে নীরব একটা যুদ্ধ চলছে। অভিনয়ে কার চেয়ে কে বেশি এগিয়ে থাকতে পারবেন। সেই প্রতিযোগিতায় দর্শক যেন তটিনীকেই এগিয়ে রেখেছেন তার অভিনয়ে মুগ্ধ হয়ে।

গেল বছরের শেষপ্রান্তে জাকারিয়া সৌখিন পরিচালিত ‘পথে হলো দেরী’ নাটকে অপূর্বর বিপরীতে তটিনীর অভিনয়ে মুগ্ধ হয়েছেন এ দেশের কোটি কোটি দর্শক। মাত্র এক মাস আগে ইউটিউবে প্রকাশিত এই নাটকটি দুই কোটিরও বেশি দর্শক উপভোগ করেছেন। প্রতিদিনই নানা মাধ্যমে তটিনী এই নাটকে অভিনয়ের জন্য সাড়া পাচ্ছেন। এ ছাড়া এরই মধ্যে আরো প্রকাশিত হয়েছে তার অভিনীত দুটি নাটক। একটি ফরহাদ আহমেদ ইশানের ‘অতীতপুর’ (বিপরীতে ইয়াশ রোহান) এবং অন্যটি রিফাত আদনান পাপনের ‘এক জীবনে’।

এ দুটি নাটকের জন্যও বেশ ভালো সাড়া পাচ্ছেন। মূলকথা, তটিনী অভিনীত যে নাটকই এখন প্রকাশ পাচ্ছে সে নাটকের জন্যই সাড়া পাচ্ছেন তিনি। প্রতিনিয়ত তার ভক্ত বাড়ছে দেশ-বিদেশে। সবাই এমনও বলছেন, তরুণ প্রজন্মের শিল্পীদের মধ্যে সময়টা এখন তটিনীর।

একটি বছরে জীবনের ম্যাজিক্যাল পরিবর্তন, ফেলে আসা দিনের কথা এবং নিজের অভিনয় প্রসঙ্গে তটিনী বলেন, ‘আমি কাজের মধ্যে আছি, এটাই যেন জীবনের অনেক বড় আশীর্বাদ। আলহামদুলিল্লাহ, আমি অল্প সময়ে আমার অবস্থান নিয়ে সন্তুষ্ট। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা, পরিবারের প্রতি কৃতজ্ঞতা। কৃতজ্ঞ সেই মানুষটির প্রতি যিনি আমাকে মাহমুদুর রহমান হিমি ভাইয়ের ধারাবাহিকে কাজ করার সুযোগ করে দিয়েছিলেন, আমার বরিশালের বড় ভাই মাশরুর ইনান কেটো ভাই। কৃতজ্ঞ সাবরিনা আইরিন আপু, আশফাক বিপুল ভাই, নিশো ভাই, ভিকি জাহেদ ভাইয়ের প্রতি। অনেক বড় এবং গুণী নির্মাতা হয়েও মিজানুর রহমান আরিয়ান ভাই ভিড়ের মধ্য থেকে আমাকে খুঁজে তিনি সুহাসিনী-নাটকে অভিনয় করার সুযোগ করে দিয়েছিলেন বলেই সবাই আমাকে সুহাসিনী বলেই বেশি ডাকেন। আর অভিনয়টা সবচেয়ে বেশি উপভোগ করেছি আমি অপূর্ব ভাইয়ার সঙ্গে অভিনয় করে। তিনি ভীষণ সাপোর্টিভ এবং বলা যায় অভিনয়ে আমার শিক্ষকও তিনি। আমি সারা জীবন তার কাছে কৃতজ্ঞ থাকব। গত বছরের এ সময়টাতেও আমি ভাবিনি যে একটি বছরের মধ্যে আমার জীবনে এতটা পরিবর্তন আসবে, এত এত মানুষের ভালোবাসা পাব আমি। জীবনের এই ম্যাজিক্যাল পরিবর্তনটা আমার কাছে স্বপ্নের মতোই মনে হয়। আমি কৃতজ্ঞ সব দর্শক ভক্তের কাছে।’

তটিনী জানান, আগামী কয়েক দিন টানা তিনি রায়াত মজুমদার রিংকু ও পথিক সাধনের নির্দেশনায় চারটি নাটকের কাজ করবেন। চারটি নাটকে তার বিপরীতে রয়েছেন খায়রুল বাসার ও ইয়াশ রোহান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close