বিনোদন প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৪

স্টেজ শোতে বিন্দু কণা

বিন্দু কণা, এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী। ‘আমি তো ভালানা, ভালা লইয়াই থাইকো’- এই এক গানই তার সংগীত জীবনের হিসাব-নিকাশ বদলে দিয়েছে। এই গান গেয়েই দেশ-বিদেশে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। এরপর থেকে স্টেজ শোতে তার ব্যস্ততা অনেক বেড়ে যায়।

বিন্দু কণা পাঁচ মাসেরও বেশি সময় আমেরিকায় ছিলেন। সেখানে থাকাবস্থাতেও তিনি আটাশটি স্টেজ শোতে গান গেয়েছেন। দীর্ঘ পাঁচ মাসেরও বেশি সময় তিনি তার স্বামী ইবরার টিপু ও মেয়েকে সঙ্গে নিয়েই ছিলেন। গেল বছরের ১০ ডিসেম্বর দেশে ফেরেন তিনি। ফেরার পরই ১২ ডিসেম্বর ঢাকার রাওয়া ক্লাবে একটি শোতে সংগীত পরিবেশন করেন। আর নতুন বছরের প্রথম শো ছিল তার গত ১৬ জানুয়ারি। ফেব্রুয়ারির প্রায় পুরো মাস স্টেজ শোর জন্য তার শিডিউল লকড আছে বলে জানালেন বিন্দু কণা।

ভালোবাসা দিবসের দিন তিনি রাজধানীর অদূরে সাভারের একটি অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন। এদিকে বৈশাখী টিভির জন্য নতুন গীতিকারের লেখা দশটি গানের কাজ শেষ বিন্দু কণা’র। এই গানগুলো একে একে আগামীতে প্রকাশ পাবে বলে জানালেন এই শিল্পী। তবে আগামী মাসের শুরুতেই তার কণ্ঠে প্রকাশ পাবে সোহেল আরমানের লেখা ও ইবরার টিপুর সুর সংগীতে ‘বন্ধু’ শিরোনামের একটি গান। এ ছাড়া সোহেল আরমানের আরো একটি গানের কাজ চলছে। বিন্দু কণা বলেন, ‘আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে দীর্ঘদিন নতুন কোনো গান নেই। তাই চ্যানেলটিতে অ্যাকটিভ করতে কিছু কাভার সং শিগগিরই প্রকাশ করব। এরপর বন্ধুসহ আরো বেশ কয়েকটি একদম কমপ্লিট হওয়া মৌলিক গান প্রকাশ করব। একটা সত্যি কথা বলতেই হয়, দেশের বাইরে ছিলাম জীবনের প্রয়োজনে। তবে মনটা দেশেই পড়ে ছিল। প্রতি মুহূর্তে শুধু এটাই ভাবতাম, কবে দেশে ফিরব। দেশের মাটিতে পা রাখার পর বুকটা ভরে নিঃশ্বাস নিয়েছি। দেশ, দেশের মাটি, মানুষকে যে অন্তরে নিজের অজান্তেই এতটা লালন করি তা গভীরভাবে অনুভব করলাম। আল্লাহর অশেষ রহমতে আমি শ্রোতা দর্শকের ভালোবাসায় গান করতে পারছি, আগামীতেও যেন এই ধারা অব্যাহত রাখতে পারি- এ জন্য দোয়া চাই সবার কাছে।’

বিন্দু কণা ছোটবেলায় দেড় বছর উচ্চাঙ্গসংগীতে তালিম নিয়েছেন ওস্তাদ আবুল কালাম আজাদের কাছে। তার বাবা এম এ মান্নান বাংলাদেশ পুলিশে কর্মরত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close