বিনোদন প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২৪

মৌসুমীর অপেক্ষায়...

বাংলাদেশের সিনেমার প্রিয়দর্শিনীখ্যাত নায়িকা মৌসুমী গত অক্টোবরে আমেরিকা গিয়েছিলেন। এখনো তিনি সেখানেই আছেন। সেখানে তিনি তার মা, বোন, দুই সন্তান ফারদিন ফাইজাহর সঙ্গেই সময় কাটাচ্ছেন। ফাঁকে ফাঁকে বিভিন্ন ধরনের শোতেও অংশগ্রহণ করার চেষ্টা করছেন। আবার ব্যাটে বলে মিলে গেলে সেখানে কাজও করছেন তিনি।

এদিকে কিছুদিন আগে সেন্সর ছাড়পত্র পেয়েছে মৌসুমী অভিনীত সিনেমা ‘সোনার চর’। এটি নির্মাণ করেছেন জাহিদ হোসেন। প্রযোজনা করেছেন জাহাঙ্গীর সিকদার। তিনি জানান, মৌসুমী দেশে ফিরলেই ‘সোনার চর’ সিনেমার মুক্তির বিষয়ে বিস্তারিত পদক্ষেপ গ্রহণ করা হবে। কারণ হিসেবে তিনি বলেন, যেহেতু এই সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে তিনি অভিনয় করেছেন। তাই তার দেশে ফেরার পর সিনেমার মুক্তির প্রচারণা করতে চান তিনি। প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, ‘সোনার সিনেমার গল্পটা খুব সুন্দর। ১৯৭৫-এর পরবর্তী সময়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। আমি এর আগে জাহিদ হোসেন ভাইয়ের নির্দেশনায় মাতৃত্ব নামক একটি সিনেমাতে অভিনয় করেছিলাম। বলা যেতে পারে সেটি ছিল আমার ক্যারিয়ারের অন্যতম আলোচিত একটি সিনেমা। জাহিদ ভাই বিচক্ষণ একজন পরিচালক এবং একজন কাহিনিকারও বটে। তিনি দীর্ঘদিন পর সিনেমা নির্মাণে এসে সোনার চর সিনেমাটি পরম যত্নে নির্মাণ করার চেষ্টা করেছেন। আমি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার সর্বাত্মক চেষ্টা করেছি। বাকিটা সিনেমা হলে মুক্তি পেলে দর্শক ভালো বলতে পারবেন।’

মৌসুমী জানান, ঠিক কবে নাগাদ দেশে ফিরবেন তিনি তা এখনো সিদ্ধান্ত হয়নি। দেশে ফেরার পর যদি ‘সোনার চর’ মুক্তি দেওয়া হয় সেটা তার জন্যও ভালো হয় বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।

মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দুটি সিনেমা হচ্ছে আশুতোষ সুজনের ‘দেশান্তর’ ও মিজায় সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙ্গন’। সর্বশেষ তিনি তোহা মোরশেদের পরিচালনায় একটি তেলের বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেন।

প্রয়াত সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় নায়িকা হিসেবে তার অভিষেক ঘটে ১৯৯৩ সালের ২৫ মার্চ। অভিনয়ে দীর্ঘদিনের পথচলায় মৌসুমী অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আবার মৌসুমী নিজেও চলচ্চিত্র নির্মাণ করেছেন। তার নির্দেশিত প্রথম সিনেমা ছিল ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। এটি ২০০৩ সালের ২৬ নভেম্বর মুক্তি পায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close