বিনোদন প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২৪

আজ প্রেক্ষাগৃহে আরজুর নতুন সিনেমা

এখনো শয়নে-স্বপনে দেশের সিনেমার সবচেয়ে ফ্যাশনেবল নায়ক, দুর্দান্ত অভিনেতা, মৃত্যুর ২৭ বছর পরও আগের চেয়েও জনপ্রিয় সেই প্রিয় নায়ক সালমান শাহর কথা ভেবে ভেবে সময় কাটান। তিনি হচ্ছেন চিত্রনায়ক আরজু। সিনেমা জগতে যার অভিষেক হয়েছিল ২০০৭ সালে প্রয়াত হাছিবুল ইসলাম মিজান পরিচালিত ‘তুমি আছো হৃদয়ে’ সিনেমার মধ্য দিয়ে। যাতে তার বিপরীতে অভিনয় করেছিলেন আয়েশা সালমা মুক্তি। চার বছর আগে তার অভিনীত সিনেমা সর্বশেষ মুক্তি পায় ‘আমার প্রেম আমার প্রিয়া’। শামীমুল ইসলাম শামীম পরিচালিত এই সিনেমায় আরজুর বিপরীতে অভিনয় করেছিলেন পরীমনি। এরপর আর কোনো নতুন সিনেমা মুক্তি পায়নি আরজুর।

এবার চার বছর পর আরুজ অভিনীত কোনো সিনেমা মুক্তি পাচ্ছে। সুকুমার চন্দ্র দাশের পরিচালনায় আজ মুক্তি পাচ্ছে ‘রুখে দাঁড়াও’ সিনেমাটি। এতে আরজু অভিনয় করেছেন সানী রাজ চরিত্রে। এর কাহিনি সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন দেবাশীষ সরকার। কায়েস আরজু বলেন, ‘চারটি বছর নতুন সিনেমা মুক্তি না পাওয়ায় একটু নয়, অনেকখানিই মন খারাপ ছিল। মন খারাপ থাকাটাই স্বাভাবিক। কারণ সিনেমা মুক্তি না পেলে আলোচনার টেবিলেও থাকা যায় না। আর আলোচনার টেবিলে না থাকলে নতুন কাজও আসে না। যেহেতু আমার প্রিয় নায়ক সালমান শাহকে ভালোবেসে এই মাধ্যমে এসেছি আমি আর যেহেতু এটাই আমার নেশা ও পেশা। তাই নিয়মিত অভিনয়টাই করে যেতে চাই। রুখে দাঁড়াও সিনেমাটির গল্প আমাদের জীবনের গল্প, আমাদের সমাজ সংসারের নিত্যদিনের গল্প এই সিনেমায় তুলে ধরা হয়েছে। আমি আমার চরিত্রে সর্বাত্মক চেষ্টা করেছি ভালোভাবে ফুটিয়ে তুলতে। দর্শকের কাছে বিশেষ অনুরোধ থাকবে সিনেমা হলে গিয়ে যেন সিনেমাটি দেখেন।’

এদিকে মুক্তির অপেক্ষায় আছে আরজু অভিনীত ‘মুক্তি’, ‘আগুনে পোড়া কান্না’, ‘অপুর বসন্ত’ সিনেমা তিনটি। আরজু জানান, আগামী ফেব্রুয়ারিতে তার একই সঙ্গে দুটি সিনেমা শুরু হওয়ার কথা রয়েছে। আরজু অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো হৃদয়ে’ সিনেমায় এস আই টুটুলের গাওয়া ‘হও যদি তুমি নীল আকাশ’ গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। হাছিবুল ইসলাম মিজানের আরজুকে নিয়ে ‘প্রেম বিষাদ’ নামক একটি সিনেমার কাজ শুরু করেছিলেন। এই সিনেমাটি ছিল মিজানের স্বপ্নের সিনেমা। কিন্তু তার মৃত্যুর কারণে আটকে যায় সিনেমার কাজ। এই সিনেমার জন্য মনির খান ও তানজিনা রুমা একটি গান গেয়েছিলেন। গানটির শিরোনাম ছিল ‘সুখ যদি পৃথিবীতে আসে, তুমি আমার সেই সুখ’। গানটি সেই সময় যারাই শুনেছিলেন, তারাই ভীষণ আশাবাদী ছিলেন গানটি নিয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close