বিনোদন প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২৪

মুগ্ধতা ছড়াচ্ছেন অলংকার

বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা শাবনূর তার অভিনয় জীবনে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ সিনেমায় সেঁজুতি চরিত্রে অনবদ্য অভিনয় করে প্রথম এবং একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন। ২০০৫ সালের ১৩ মে মুক্তিপ্রাপ্ত পরিবারকেন্দ্রিক এই সিনেমা মুক্তির সময় দর্শকের মধ্যে ভীষণ সাড়া ফেলেছিল। বিশেষত মহিলা দর্শকরা সিনেমাটি দেখার জন্য দেশব্যাপী হলে হলে ভিড় করেছিলেন। বাবার অসুস্থতার কারণে পরিবারের দায়িত্ব নিয়েছিলেন সেঁজুতি অর্থাৎ শাবনূর। আবেগঘন এই গল্পে এবং শাবনূরের অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন দর্শক। প্রায় দুই দশক পর কাছাকাছি রকমের গল্প নিয়ে নির্মাতা হেলাল উদ্দিন ফারহান আশরাফ-উল আলম ব্যাকুলের রচনায় নির্মাণ করেছেন ‘বড় বোন’ শিরোনামের একটি নাটক।

বাবার (রিফাত চৌধুরী) অসুস্থতার কারণে পরিবারের দায়িত্ব নেয় বড় বোন জ্যোৎস্না অর্থাৎ অলংকার চৌধুরী। যেহেতু গ্রামীণ জীবনের গল্প, তাই এতে গ্রামের কয়েকজন মানুষের জ্যোৎস্নাকে বিয়ে করার স্বপ্ন, বাবার অসুস্থতার কারণে পরিবারকে চালানোর কষ্ট এবং ভাই-বোনকে ঘিরে জ্যোৎস্নার স্বপ্নসহ নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় অলংকার অভিনীত ‘বড় বোন’ নাটকটি। নাটকটির গল্প, নাটকটির নির্মাণশৈলী এবং এতে নাম ভূমিকায় অলংকারের অনবদ্য অভিনয়ে দর্শক মুগ্ধ হচ্ছেন। এ সময় এসে অলংকার এতটাই সচেতন হয়ে উঠেছেন, ভালো গল্প ছাড়া তিনি অভিনয় করছেন না।

এর আগেও অলংকার চৌধুরী নাম ভূমিকায় অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছিলেন ‘অনু’, ‘অনুর ডিভোর্স’, ‘সুলতানা’ নামের নাটকগুলোতে। ‘বড় বোন’ নাটকে অলংকারের চরিত্রানুযায়ী পরিমিত অভিনয় তাকে দর্শকের কাছে যেন আরো গ্রহণযোগ্য করে তুলছে। যে কারণে মাত্র এক দিনেই নাটকটি ইউটিউবে প্রায় ১০ লাখ দর্শক উপভোগ করেছেন। নাটকটির জন্য অভূতপূর্ব সাড়া পাওয়া প্রসঙ্গে অলংকার চৌধুরী বলেন, ‘ভালো গল্পের নাটক যে এখনো দর্শক দেখেন তা আবারও প্রমাণিত হলো আমার অভিনীত এই নাটকটির মধ্য দিয়ে। আমার প্রতিটি কাজ যেন অভিনেত্রী হিসেবে আমার স্বাক্ষর বহন করে, সেই চেষ্টাটাই থাকবে আগামীতে। কারণ নাটকটি প্রচারের পর বিভিন্ন দর্শকের মতামত পড়ে চোখে পানি চলে এসেছে। চিনি না জানি না- এমন দর্শক শুধু আমার অভিনয় দেখে আমাকে ভালোবেসেছেন। এই ভালোবাসার কাছে ঋণী আমি। কীভাবে তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করব, জানা নেই আমার। ধন্যবাদ এই নাটকের নির্মাতা ও রচয়িতাকে। ধন্যবাদ আমার সব ভক্ত দর্শককে।’

এদিকে গতকাল আরেকটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে অলংকার অভিনীত সকাল আহমেদ পরিচালিত ‘বউ বন্ধু’ নাটকটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close