আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে, ২০২৪

কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা

কানাডার টরন্টো প্রদেশে স্থানীয় সময় শনিবার সকালে একটি ইহুদি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। তবে ওই হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, ওই হামলার কারণে অন্যান্য স্কুল এবং সিনাগগে নিরাপত্তা বাড়াতে কানাডিয়ান কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়। খবর এএফপির।

পুলিশ কর্মকর্তা পল ক্রাকজিক এক সংবাদ সম্মেলনে বলেন, একটি গাড়িতে করে সন্দেহভাজন হামলাকারীরা বেইস ছায়া মুশকাতে পৌঁছায়। স্থানীয় সময় শনিবার ভোর ৫টার কিছু সময় আগে গুলি চালানো হয়। হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করার আগে স্কুলের সামনের কিছু বেশ কিছু জিনিসপত্র নষ্ট করে রেখে গেছে।

উত্তর টরন্টো, অন্যান্য স্কুল এবং সিনাগগে পুলিশে উপস্থিতি বাড়ানো হয়েছে বলে জানা গেছে। পল ক্রাকজিক বলেন, ‘আমি খুব ভালোভাবেই বুঝতে পারছি যে এই হামলার কারণে লোকজনের মধ্যে উদ্বেগ এবং আতঙ্ক তৈরি হতে পারে।’ তিনি বলেন, ‘আমরা এই উদ্বেগ-আতঙ্ক উপেক্ষা করছি না। আপনারা হয়তো জানেন এখানে কী ঘটেছে এবং কেন ঘটেছে। তবে এখনি এ বিষয়ে অনুমান করাটা ভুল হবে।’

এদিকে ওন্টারিও প্রিমিয়ার ডোউগ ফর্ড এই হামলাকে ইহুদিদের ওপর শত্রুতা প্রদর্শনের ঘটনা হিসেবে উল্লেখ করেছেন। সামাজিক মাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে তিনি বলেন, যে কেউ এ ধরনের হামলার পেছনে জড়িত থাকতে পারেন। এদিকে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, নর্থ ইয়র্কের একটি ইহুদি প্রাথমিক বিদ্যালয়ে গুলি চালানোর খবর ইহুদি বিদ্বেষের একটি নির্লজ্জ উদাহরণ বলা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close