আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে, ২০২৪

ভারতের রাজকোটে খেলার স্থানে আগুন নিহত ৩২

ভারতের পশ্চিমাঞ্চলীয় গুজরাট রাজ্যে খেলাধুলার স্থানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত অনেকে। একজন এখনো নিখোঁজ রয়েছে। ধ্বংসস্তূপের নিচে তিনি আটকা পড়ে আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। শনিবার (২৬ মে) সন্ধ্যায় রাজ্যের রাজকোট শহরে এ ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব জানিয়েছেন, সন্ধ্যায় যখন গেমিং জোনের ভেতরে অনেকেই খেলতে ব্যস্ত, তখন আচমকাই আগুন লাগে সেখানে। কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দাউ দাউ করে জ্বলতে দেখা যায় রাজকোটের টিআরপি গেমিং জোনকে। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

রাজকোটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (এসিপি) বিনায়ক পটেল জানিয়েছেন, আগুনে নিহতদের দেহগুেেলা এমনভাবে ঝলসে গেছে যে শনাক্ত করা যাচ্ছে না। শনাক্তকরণের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এ ঘটনায় শনিবার রাতেই গ্রেপ্তার করা হয়েছে টিআরপি গেম জোনের মালিক যুবরাজ সিংহ সোলাঙ্কি, ম্যানেজার নিতিন জৈনসহ তিনজনকে। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে স্থানীয় ফায়ার সার্ভিস। আগুন লাগার কারণ জানা যায়নি।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বলেছেন, আগুনের কারণ জানতে শীর্ষ আইপিএস আধিকারিক সুবাষ ত্রিবেদীর নেতৃত্বে বিশেষ তদন্ত দল গঠন করা হয়েছে। অগ্নিকাণ্ডে মারা যাওয়া প্রত্যেকের পরিবারকে ৪ লাখ রুপি করে ও আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। রবিবার ভোরেই ঘটনাস্থলে যান তিনি। সেখান থেকে আহতদের দেখতে হাসপাতালেও যান।

খেলাধুলার এই স্থানগুলো ‘গেমিং জোন’ নামে পরিচিত। এ ধরনের গেমিং জোন ঘেরা জায়গায় তৈরি করা হয়। কার রেসিং থেকে শুরু করে নানা ধরনের ইনডোর এবং আউটডোর গেমের ব্যবস্থাও থাকে সেখানে। মজুদ থাকে টায়ার, প্লাস্টিকের মতো অতিদাহ্য পদার্থ। তাই দ্রুত আগুন ছড়িয়ে পড়ার ঝুঁকি বেশি। আগুন লাগার ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে তিনি বলেছেন, রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনায় আমি মর্মাহত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close