আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ মে, ২০২৪

হাইতিতে চোরাগোপ্তা হামলায় মিশনারি গোষ্ঠীর ৩ জন নিহত

হাইতিতে অপরাধী দলের চোরাগোপ্তা হামলায় এক মার্কিন খ্রিস্টান মিশনারি গোষ্ঠীর তিন মিশনারি নিহত হয়েছেন। তাদের গুলি করে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে এক দম্পতি রয়েছেন। নিহতরা হলেন নাটালি লয়েড (২১), তার স্বামী ডেভি লয়েড (২৩) ও হাইতিয়ান জুড মন্টেস (২০)। তারা একটি গির্জা থেকে বের হওয়ার পরই বন্দুকধারীদের চোরাগোপ্তা হামলার শিকার হন।

নাটালি যুক্তরাষ্ট্রের মিজৌরি রাজ্যের আইনপ্রণেতা বেন বেকারের কন্যা। বেকার তার কন্যা ও জামাইয়ের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। ফেসবুকে তিনি লিখেছেন, গত শুক্রবার সন্ধ্যায় অপরাধী দলের হামলার শিকার হয়ে তারা উভয়েই নিহত হয়েছেন। তারা একসঙ্গে স্বর্গে চলে গেছেন। আমার হৃদয় টুকরো টুকরো হয়ে গেছে। এ ধরনের বেদনা কখনোই অনুভব করিনি। এই দম্পতি ২০২২ সালে বিয়ে বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তারা পূর্ণ সময় মিশনারি হিসেবে কাজ করতেন।

তাদের সংগঠন যুক্তরাষ্ট্রের ওকলাহোমাভিত্তিক গোষ্ঠী ‘মিশন ইন হাইতি’ মার্কিন গণমাধ্যমকে নিশ্চিত করেছে, এ ঘটনায় নিহত তৃতীয়জন হলেন জুড মন্টেস। নিহত ডেভি লয়েড মিশন ইন হাইতির প্রতিষ্ঠাতা ডেভিড লয়েড ও অ্যালিসা লয়েডের ছেলে। ২০০০ সাল থেকে মিশন ইন হাইতির কার্যক্রম শুরু হয়, জানিয়েছে রয়টার্স।

এর আগে এক ফেসবুক পোস্টে মিশন ইন হাইতি জানিয়েছিলেন, নিহত তিনজন দুটি পৃথক সশস্ত্র দলের হামলার শিকার হয়েছেন। তার একটি গির্জা থেকে বের হওয়ার সময় প্রথম দলটির চোরাগোপ্তা হামলার মুখে পড়েন। এই দলের তিন ট্রাকভর্তি সশস্ত্র সদস্য তাদের ওপর হামলা চালায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close