চট্টগ্রাম ব্যুরো

  ২০ জানুয়ারি, ২০২৪

চট্টগ্রামে শিক্ষামন্ত্রী

তরুণদের চাকরি বাড়ানোর লক্ষ্যে কাজ চলছে

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, তরুণরা দেশের সম্পদ। তরুণদের কর্মসংস্থানের লক্ষ্যে আমরা কাজ করব, তারা যাতে চাকরি পায়। প্রধানমন্ত্রী তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করতে আমাকে নির্দেশনা দিয়েছেন। নবগঠিত মন্ত্রিপরিষদে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব লাভ করার পর প্রথমবার চট্টগ্রাম এসে শিক্ষামন্ত্রী গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে চট্টগ্রাম-৯ আসন থেকে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল পূর্ণমন্ত্রী নিযুক্ত হওয়ার পর এটিই তার প্রথম চট্টগ্রাম সফর।

মতবিনিময়কালে মন্ত্রী বলেন, সবাইকে সঙ্গে নিয়ে শিক্ষার প্রসারে যেমন এগিয়ে যেতে হবে, তেমনি বৃহত্তর চট্টগ্রামের উন্নয়েনেও সবার সহযোগিতা কাম্য। চট্টগ্রামের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি রয়েছে। প্রধানমন্ত্রী এরই মধ্যে উন্নত ও আন্তর্জাতিক মানের অনেক অবকাঠামো চট্টগ্রামবাসীকে উপহার দিয়েছেন। তিনি আরো বলেন, নতুন কারিকুলামসহ শিক্ষা পরিবারের নানা কাজ নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে, আমি সাংবাদিকদের সঙ্গে নিয়ে সব চ্যালেঞ্জ মোকাবিলা করব। চট্টগ্রামে একটা ইকোনমিক ইকোসিস্টেম যেন আমরা তৈরি করতে পারি, সে ব্যাপারেও সবার সহযোগিতা কামনা করি।

জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে মতবিনিময় শেষে জমিয়তুল ফালাহ মসজিদে জুমার নামাজ আদায় করেন মন্ত্রী।

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকম-লীর সদস্য শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান, উপপ্রচার সম্পাদক শহীদুল আলম, কার্যকরী সদস্য কাউন্সিলর মো. জাবেদ, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা বখতিয়ার উদ্দিন খান, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক উপকমিটির সদস্য ডা. সেলিম আকতার চৌধুরী, ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার আওয়ামী লীগের সভাপতি স্বপন মজুমদার, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন, নগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, যুবনেতা ফারহান আহমেদ প্রমুখ। শিক্ষামন্ত্রী শুক্র ও শনিবার দুদিন চট্টগ্রামে কাটাবেন। এ সময়ে তিনি দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close