মানিকগঞ্জ প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২৪

পাটুরিয়া ফেরিঘাট

এখনো নিখোঁজ ফেরিচালক তিনটি যানবাহন উদ্ধার

উদ্ধারকাজে রুস্তম ও হামজা, পথে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা এবং যানবাহন উদ্ধারকাজে যোগ দিয়েছে উদ্ধারকারী জাহাজ রুস্তম। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে জাহাজটি পাটুরিয়ায় ৫ নম্বর ফেরিঘাটে এসে পৌঁছায় এবং ডুবে যাওয়া যানবাহন উদ্ধারে যোগ দেয়। এছাড়া উদ্ধারকারী আরেক জাহাজ হামজাও উদ্ধার অভিযানে আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মোহাম্মাদ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার সকালেই উদ্ধারকারী জাহাজ হামজা উদ্ধারের কাজে যোগ দেয় এবং সাড়ে ১২টার দিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম পাটুয়ায় ঘাটে পৌঁছায়। এরপর জাহাজ রুস্তম উদ্ধারের কাজে যোগ দেয়।

শাহ মোহাম্মাদ খালেদ নেওয়াজ জানান, পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার যানবাহন উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম। এর মধ্যে তিনটি যানবাহন উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুটি পণ্যবাহী ট্রাক ও একটি কার্ভাডভ্যান আছে। কিন্তু ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারের কাজ এখন শুরু করা হয়নি। কারণ ডুবে যাওয়া ফেরি উদ্ধার করতে হলে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় লাগবে।

তিনি বলেন, ‘হামজা বা রুস্তম দিয়ে ফেরি উদ্ধার করা সম্ভব নয়। ফেরি উদ্ধারের জন্য নারায়ণগঞ্জ থেকে ফেরি প্রত্যয় গতকাল রওনা দিয়েছে। কিন্তু ঘন কুয়াশার কারণে পৌঁছাতে দেরি হচ্ছে।’ উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এসে উদ্ধার কাজে যোগ দিলে উদ্ধার অভিযান সহজ হবে বলেও তিনি জানান।

এদিকে নৌবাহিনীর ডুবুরি দলের পিটি অফিসার মো. সাইফুল ইসলাম জানান, ফেরি রজনীগন্ধার সহকারী ইঞ্জিন মাস্টার হুমায়ন কবির নিখোঁজ রয়েছেন। হুমায়ন কবিরের খোঁজে নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা পদ্মায় দফায় দফায় তল্লাশি করছেন। এর আগে বুধবার দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিটি সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ফেরি ঘাটের অদূরে প্রায় ৩০০ মিটার দূরে ছোট-বড় ৯টি যানবাহন নিয়ে ডুবে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close