reporterঅনলাইন ডেস্ক
  ০৬ মার্চ, ২০২৪

মেসি অবসরে না গেলে কারো ব্যালন ডি’ অর জেতার সুযোগ নেই : হালান্ড

ফাইল ছবি

অবিশ্বাস্য এক মৌসুম পার করেছিলেন আর্লিং হলান্ড। ইংলিশ ফুটবলে একের পর এক রেকর্ড গড়েছিলেন। ম্যানচেস্টার সিটি তার পারফরম্যান্সে ভর করে অভূতপূর্ব ট্রেবলও জিতেছিল। তাতে করে নরওয়েজিয়ান স্ট্রাইকারের হাতে ব্যালন ডি’অর দেখতে পাচ্ছিলেন কেউ-কেউ। কিন্তু লিওনেল মেসি জেতেন ফুটবলের শীর্ষস্তরের ব্যক্তিগত পুরস্কার। হলান্ডের মতে, আর্জেন্টাইন ফরোয়ার্ড অবসর না নেওয়া পর্যন্ত আর কারও ব্যালন ডি’অর জেতার সুযোগ নেই।

ম্যানসিটিতে অভিষেক মৌসুমে মাঠে ভয়ঙ্কর রূপ দেখান হলান্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫২ গোল ছিল তার। ম্যানইউর পর ইংল্যান্ডের প্রথম দল হিসেবে ম্যানসিটি জেতে তিন শিরোপা। কিন্তু ব্যালন ডি’অরের লড়াইয়ে ২০২২ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মেসির কাছে হার মানতে হয় হলান্ডকে।

গতকাল এক সংবাদ সম্মেলনে নরওয়েজিয়ান স্ট্রাইকারকে প্রশ্ন করা হয়, তার ব্যালন ডি’অর জিততে মেসিকে বুট তুলে রাখতে হবে কি না। ম্যানসিটি তারকা বলেছেন, ‘ভালো প্রশ্ন! আমি জানি না। আমার বয়স কেবল ২৩ বছর। আমি এটা জিততে চাই। মেসি এই সময়ে খেলা সেরা ফুটবলার। অন্য কাউকে সেরা হতে হলে সম্ভবত তাকে অবসর নিতে হবে।’

এই মৌসুমে গতবারের মতো গোল উৎসব করতে পারছেন না হলান্ড। যদিও ২২ ম্যাচে ১৮ গোল করে প্রিমিয়ার লিগ গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে তিনি। অন্যদিকে মেসি ইন্টার মিয়ামি জার্সিতে তিনটি এমএলএস ম্যাচে ৩ গোল করেছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেসি,হালান্ড,ব্যালন ডি’অর,আর্জেন্টিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close