reporterঅনলাইন ডেস্ক
  ১১ অক্টোবর, ২০২১

‘লাদেন হয়েছেন,’ তারেকের সমালোচনায় নানক 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যুক্তরাষ্ট্রের ওপর সন্ত্রাসী হামলার হোতা, আল কায়দা নেতা ওসামা বিন লাদেনের সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেছেন, আন্দোলনের নামে আর বাংলাদেশকে রণক্ষেত্রে পরিণত করতে দেওয়া হবে না।

সোমবার (১১ অক্টোবর) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অধীনস্থ ইউনিটসমূহের সম্মেলনের শুভ উদ্বোধন করে তিনি এমন কথা বলেন। রাজধানীর মোহাম্মদপুরের রিং রোডের সূচনা কনভেনশন সেন্টারে ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ইউনিট সম্মেলনের মধ্য দিয়ে যার শুরু হয়। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিকে ইঙ্গিত করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘লন্ডনে বসে সন্ত্রাসের হুমকি দেন। লাদেন হয়েছেন। ৪ দিন রুদ্ধদার মিটিং করলেন। আর লন্ডন থেকে প্রসাদসম বাড়িতে বসে বাংলাদেশে চাঁদাবাজি করে নিয়ে বাংলাদেশকেই রণক্ষেত্রে পরিণত করবেন। সেই রণক্ষেত্রে পরিণত করতে দেওয়া হবে না।’ শ্বেত সন্ত্রাস করে জনগণের মন জয় করা যায় না বলেও এ সময় বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন বলেন তিনি। 

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, যারা আদর্শবান। যারা দীর্ঘদিন ধরে দলের জন্য বিসর্জন দিয়ে গিয়েছে, তাদেরকে দলের নেতৃত্বে নিয়ে আসতে হবে। তাহলেই দল শক্তিশালী হবে। মনে রাখতে হবে, বিএনপি থেকে যারা আসে, যুবদল থেকে যারা আসে তারা দলের সবচেয়ে বড় ক্ষতি করে।

আওয়ামী লীগের উপস্থিত নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি এই ওয়ার্ডেরই একজন বাসিন্দা, ভোটার। মোহাম্মদপুরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ভেতরে বুক ফাটা চাপা কান্না রয়েছে। সেই চাঁপা কান্না আপনাদের শুনতে হবে, বুঝতে হবে। আর সেই কান্না হলো আমরা যোগ্য জায়গায় সম্মানিত হইনি পূর্বে। আমি বিশ্বাস করতে চাই বর্তমান মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে কেউ নি:ঘৃত হবেন না।  

তিনি বলেন, মির্জা আজমের চিন্তা চেতনায়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে এই যে ইউনিট সম্মেলন শুরু হলো তা আওয়ামী লীগের জন্য একটি ঐতিহাসিক ঘটনা।

এর আগে সকালে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সহ সভাপতি সাদেক খান প্রমুখ উপস্থিত ছিলেন। সম্মেলনে সভাপতিত্বে করেন ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সলিমউল্লাহ সলু। সঞ্চালনা করেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।
 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাঙ্গীর কবির নানক,তারেক রহমান,লাদেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close