reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর

ছবি : সংগৃহীত

শীতের শেষে প্রকৃতিতে এখন বসন্তের হাওয়া। এ সময়ে মাঝারি শৈত্যপ্রবাহ দেশের বিভিন্ন এলাকায় মৃদু অবস্থায় বয়ে যাচ্ছে। এ অবস্থা আরও প্রশমিত হয়ে তাপমাত্রা বাড়বে এবং বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, মৌলভীবাজার ও চুয়াভাঙ্গা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে। পাশাপাশি মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আগামী কয়েকদিনে তাপমাত্রা বাড়ার তথ্য জানিয়ে আবহাওয়া দফতর বলছে, দেশের উত্তরপশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা বাড়ারও তথ্য জানানো হয়েছে। এ ছাড়া বর্ধিত পাঁচ দিনে বজ্রসহ বৃষ্টির প্রবণতাও পূর্বাভাসে জানানো হয়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯.২ ডিগ্রি সেলসিয়াস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া অধিদপ্তর,বৃষ্টি ও তাপমাত্রা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close