reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

মেডিকেল ভর্তি পরীক্ষায় গুজব ছড়ালে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী

ছবি : সংগৃহীত

মেডিকেলে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এই পরীক্ষা নিয়ে কেউ গুজব ছড়ালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রী।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন। আগামীকাল শুক্রবার মেডিকেলে ভর্তি পরীক্ষা উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা সামনে রেখে এক মাস আগে থেকে অনলাইন ও অফলাইনের সব কোচিং বন্ধ করে দেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষা শতভাগ প্রশ্ন ফাঁসমুক্ত নিশ্চিতকরণে মেডিকেল প্রশ্ন বহনকারী বক্সে থাকবে ডিভাইস। যা নির্দিষ্ট সময়ে আগে খোলা যাবে না। তাছাড়া মেডিকেল ভর্তি পরীক্ষা কেন্দ্রের চারপাশে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক স্তরের নিরাপত্তা।

মন্ত্রী জানান, এবার এমবিবিএসে মোট পরীক্ষার্থী এক লাখ চার হাজার ৩৭৪ জন।

সকাল ৯টা ৩০ মিনিটের পর কোনো পরীক্ষার্থী হলে ঢুকতে পারবে না জানিয়ে সামন্ত লাল সেন বলেন, রঙিন প্রবেশ পত্র নিয়ে হলে ঢুকতে হবে। মোবাইল, ইলেকট্রিক ডিভাইস নিয়ে হলে প্রবেশ করা যাবে না।

তিনি জানান, এবার ৩৭টি সরকারি মেডিকেল কলেজে আসন পাঁচ হাজার ৩৮০টি। ৬৭টি বেসরকারি মেডিকেল কলেজে আসন ছয় হাজার ২৯৫টি। চারটি বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম বন্ধ। দুটির নিবন্ধন বাতিল করা হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বাস্থ্যমন্ত্রী,ডা. সামন্তলাল সেন,মেডিকেল ভর্তি পরীক্ষা,গুজব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close