reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জুন, ২০২৪

এডেন উপসাগরে হুথিদের হামলায় জাহাজের নাবিক আহত

ফাইল ছবি

এডেন উপসাগরে একটি পণ্যবাহী জাহাজে ইয়েমেনে হুথিদের হামলায় এক নাবিক গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ জুন) জাহাজটিতে দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়েছিল হুথিরা। আহত নাবিককে চিকিৎসার জন্য অন্য জাহাজে শিফট করা হয়েছে বলে জানিয়েছে ইউএস সেন্ট্রাল কমান্ড (সেন্টকম)। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

সেন্টকম আরও জানিয়েছে, হামলার শিকার হওয়া ওই জাহাজটির নাম এমভি ভারবেনা। পালাউয়ান পতাকাযুক্ত জাহাজটি ইউক্রেনের মালিকানাধীন ও পোলিশ-চালিত। হামলার পর জাহাজটির একটি অংশে আগুন ধরে যায়। ক্রু সদস্যরা তখন আগুন নেভানোর চেষ্টা করছিলেন।

পরে এক বিবৃতিতে সেন্টকম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এটি লোহিত সাগরের ওপরে দুটি হুথি টহল নৌকা, একটি মনুষ্যবিহীন জাহাজ ও একটি ড্রোন ধ্বংস করেছে। সেগুলোকে ‘যুক্তরাষ্ট্র, জোট বাহিনী এবং এই অঞ্চলে বাণিজ্যিক জাহাজগুলোর জন্য একটি আসন্ন হুমকি হিসবে চিহ্নিত করা হয়েছিল।’

এর আগে, গত ২৪ ঘণ্টায় মধ্যে তিনটি জাহাজে হামলা চালানোর দাবি করেছিল হুথিরা। এর মধ্যে এমভি ভারবেনাও ছিল। হুথিদের দাবি, গাজা উপত্যকায় তাদের জনগণের ওপর সংঘটিত অপরাধের প্রতিশোধ নিতে এবং তাদের বিরুদ্ধে আমেরিকান-ব্রিটিশ আগ্রাসনের প্রতিক্রিয়া হিসেবে এই হামলা চালানো হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এডেন উপসাগর,হুথিদের হামলা,নাবিক,জাহাজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close