reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০২৪

ইউক্রেন-রাশিয়ার পাল্টাপাল্টি হামলায় নিহত ১০

ছবি : সংগৃহীত

ইউক্রেনের খারকিভ অঞ্চলের একটি হার্ডওয়্যারের দোকান ও একটি আবাসিক এলাকায় দুটি রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছে। আহত কমপক্ষে ৩৪ জন। এদিকে রাশিয়ার বেলগোরোড অঞ্চলে ইউক্রেন বাহিনীর হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। শনিবার (২৫ মে) ইউক্রেন ও রাশিয়া পাল্টাপাল্টি হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিয়েহুবভ জাতীয় টেলিভিশনে বলেছেন, শহরের একটি আবাসিক এলাকায় ও হাইপারমার্কেটে দুটি গাইডেড বোমা বিস্ফোরণে ছয়জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে অন্তত দুজন ওই দোকানের কর্মচারী। চল্লিশ জন আহত হয়েছে, যাদের মধ্যে অন্তত তিনজনের অবস্থা গুরুতর।

খারকিভের মেয়র ইহর তেরেখভ বলেন,হামলার সময় হার্ডওয়্যারের দোকানে প্রায় ১২০ জন মানুষ ছিল।

গত সপ্তাহে রুশ সেনারা সীমান্ত পেরিয়ে খারকিভের উত্তরের একটি ফ্রন্টে উপস্থিত হওয়ার পর থেকে, শহরটিতে হামলা বেড়েছে। ২০২২ সাল থেকে এই অঞ্চলটি দখলের চেষ্টা করে যাচ্ছে রাশিয়া।

এদিকে, সীমান্তের ঠিক ওপারে রাশিয়ার বেলগোরোড অঞ্চলে ইউক্রেনের হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। শিশুসহ অন্তত ১২জন আহত হয়েছে।

আঞ্চলিক গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, একাধিক রকেট হামলায় ওকটিয়াব্রস্কি গ্রামে তিনজন নিহত হয়েছে। হাসপাতালে নেওয়ার পর একজনের মৃত্যু হয়।

ইউক্রেনীয় সীমান্ত সংলগ্ন শেবেকিনো শহরটিতেও হামলা চালানো হয়। এতে বেশ কয়েকটি বাড়ির জানালা এবং ছাদ ক্ষতিগ্রস্ত হয়।

গ্ল্যাডকভ আরও বলেন, ইউক্রেন থেকে ছুড়ে মারা প্রায় ২৯টি বোমা ধ্বংস করেছে তাদের প্রতিরক্ষা ইউনিট। এছাড়া কুরস্ক অঞ্চলে আঘাত হানা ইউক্রেনের একটি ড্রোনও ভূপাতিতের দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এই মাসের শুরুতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছিলেন, খারকিভে সেনাদের অনুপ্রবেশের লক্ষ্য ছিল বেলগোরোড ও সংলগ্ন অন্যান্য অঞ্চলে ইউক্রেনের হামলা প্রতিরোধে বাফার জোন তৈরি করা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউক্রেন,রাশিয়া,হামলা,পাল্টা হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close