অনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০২১

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৮১

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৮১ জনে দাঁড়িয়েছে। সোমবার দিনভর অভিযানে আরও ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ধসে পড়া একটি ভবন থেকে একই পরিবারের পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। ধ্বংসস্তুপের নিচে আরও অনেক মানুষ চাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তাদের জীবিত উদ্ধারের আশা নেই বলছেন উদ্ধারকর্মীরা।

সোমবার সকাল থেকে আবারও অভিযানে নেমেছে উদ্ধার কর্মীরা। তবে রোববার ভারী বৃষ্টিপাতের কারণে উদ্ধার কাজ ব্যাহত হয়। উদ্ধারকর্মীরা বলছেন, বৃষ্টির কারণে ধসে পড়া ভবন আরও ভারী হয়ে যাচ্ছে। এখন হালকা মাত্রায় পরাঘাত (আফটার শক) অনুভূত হলেও ভবন আরও ধসে যেতে পারে। যা উদ্ধার কাজে বড় ধরনের বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

ইন্দোনেশিয়ার আবহাওয়া, জলবায়ু এবং ভূ-প্রকৃতির এজেন্সি প্রধান দ্বিকোরিতা কর্নাবতী বলেন, রোববার সুলায়েসি দ্বীপ অঞ্চলে ভারী বৃষ্টিপাত হয়েছে। যেসব ভবন ভূমিকম্পে ধসে পড়েছে, বৃষ্টির পানিতে সেগুলো আরও ধসে পড়তে পারে। এতে উদ্ধারকর্মীরা ঝুঁকির মুখে পড়বে। তবে সাবধানতা অবলম্বন করে উদ্ধার কাজ অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, ধসে পড়া মিত্রা মানাকর হাসপাতাল থেকে রোববার ৮ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া বিভিন্ন এলাকা থেকে আরও ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে ভূমিকম্পে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮১ জন। ধারণা করা হচ্ছে, আরও অনেক মানুষ ভবন ধসে চাপা পড়ে থাকতে পারেন। তাদেরকে উদ্ধারে কাজ চলছে।

পিডিএসও/হেলাল

ইন্দোনেশিয়া,ভূমিকম্প,ভবন ধস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close