শাবিপ্রবি প্রতিনিধি

  ২৫ নভেম্বর, ২০২১

এনআইডি ছাড়াই টিকার দ্বিতীয় ডোজ পাবে শাবিপ্রবি’র শিক্ষার্থীরা

ছবি : প্রতিদিনের সংবাদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেডিকেল সেন্টার থেকে যেসব শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া টিকার প্রথম ডোজ নিয়েছেন তারা এনআইডি ছাড়াই দ্বিতীয় ডোজ নিতে পারবেন। দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে এনআইডির তথ্য বাধ্যতামূলক করা হলেও তা শিথিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীদের করোনার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হবে। দ্বিতীয় ডোজ দেওয়ার ক্ষেত্রে এনআইডির তথ্য বাধ্যতামূলক করা হলেও শিক্ষার্থীদের সুবিধার্থে তা শিথিল করা হয়েছে।

তিনি বলেন, নির্দিষ্ট সময়ে শিক্ষার্থীদের টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার উদ্দেশ্যে এনআইডির তথ্যের জন্য অপেক্ষা করছি না। নির্বাচন কমিশনে প্রক্রিয়াধীন থাকায় শিক্ষার্থীদের এনআইডি পেতে একটু সময় লাগবে। তাই যারা এনআইডি তৈরিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তথ্য জমা দিয়েছে, নির্বাচন কমিশন থেকে এনআইডির নাম্বার পেলে এটা যুক্ত করে দেব। তবে এর আগে টিকা দিতে পারলেও সনদ তুলতে পারবেন না শিক্ষার্থীরা।

গত ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ওইদিন থেকে এখন পর্যন্ত দুই হাজার ৩৪ জন শিক্ষার্থী টিকা গ্রহণের প্রথম ডোজ সম্পন্ন করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাবিপ্রবি,করোনাভাইরাস,টিকা,এনআইডি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close