নিজস্ব প্রতিবেদক

  ০২ ফেব্রুয়ারি, ২০২৩

রাজধানীতে মানবপাচার চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ছবি : সংগৃহীত

রাজধানীতে পৃথক অভিযানে সৌদি আরবে মানবপাচারকারী চক্রের দুজন মূলহোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পল্টন ও যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ঢাকায় গণমাধ্যমের খবরে বলা হয়, বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তাররা হলেন, চক্রের মূল হোতা শহীদুল ইসলাম (৪৫) ও মো. শাহিন (৩৭)। অন্য তিনজন তৈয়বা (৫৫), কাইয়ুম শাওন (৩৪) ও লিটন মিয়া।

লে. কর্নেল আরিফ বলেন, বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে পল্টন ও যাত্রাবাড়ী এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে সৌদি আরবে মানবপাচারকারী চক্রের মূল হোতা শহীদুল ও শাহিন এবং তাদের তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়। জনশক্তি রপ্তানির কোনো বৈধ লাইসেন্স না থাকা সত্ত্বেও সৌদি আরবে উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা-খাওয়া ফ্রিসহ চাকরি দেওয়ার লোভনীয় কথাবার্তা বলে তারা মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়া সৌদিতে পাঠিয়ে তাদের সেখানকার সহযোগীদের মাধ্যমে মানুষকে জিম্মি করে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হতো। দাবি করা হতো মুক্তিপণের অর্থ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানী,মানবপাচার,গ্রেপ্তার,সৌদি আরব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close