প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

বইমেলায় মীর রবির কবিতার বই 'মালঞ্চমালার ক্যাসেট’

ছবি: সংগৃহীত

প্রকাশিত হয়েছে তরুণ কবি মীর রবির নতুন কবিতার বই 'মালঞ্চমালার ক্যাসেট'। অমর একুশে বইমেলায় বইটি প্রকাশ করেছে জাগতিক প্রকাশন। প্রচ্ছদ করেছেন শিল্পী নির্ঝর নৈঃশব্দ্য। বইটি জাগতিকের ৬৩১ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। একই সঙ্গে রকমারি, প্রথমাসহ অভিজাত বইয়ের দোকান থেকেও সংগ্রহ করা যাবে বইটি। বইটির দাম রাখা হয়েছে ২৫০ টাকা।

বইটি সম্পর্কে মীর রবি বলেন, 'মালঞ্চমালার ক্যাসেট' আমার প্রকাশিত ষষ্ঠ বই। কবিতার বই হিসেবে পঞ্চম। এই বইয়ে স্থান পাওয়া কবিতাগুলো মূলত আমাদের লোকগল্প, লোকগাথা ও লোকজ ঐতিহ্যকে ঘিরে রচিত হয়েছে।

জাগতিক প্রকাশনার প্রকাশক রহিম রানা বলেন, মীর রবির কবিতার বিষয়বস্তু, ভাষা নির্মাণ ও বাক্য বিন্যাস তাকে অন্যদের থেকে আলাদা করেছে। তার কবিতার বইয়ের প্রকাশক হিসেবে নয়, একজন পাঠক হিসেবেও বলব, তার এই কবিতার বইটি পাঠকের জন্য অবশ্য পাঠ্য।

মীর রবির প্রকাশিত কবিতার বই- 'অ্যাকোয়ারিয়ামে মহীরুহ প্রাণ, ইরেজারে আঁকা ব্ল্যাক মিউজিক, ক্রস মার্কার, বুড়িগঙ্গা যহন কফিনে ঢুইকা যায়' ও শিশু-কিশোর গল্পগ্রন্থ 'এখানে ভূতের ভয় নেই'। তিনি কবিতার জন্য সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৮ ও বেহুলাবাংলা বেস্ট সেলার বই সম্মাননা ২০১৯ পেয়েছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কবি,মীর রবি,মালঞ্চমালার ক্যাসেট,কবিতা,বই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close