reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

বিশ্বকল্যাণ লেখক সম্মাননা পাচ্ছেন মাসউদুল কাদির

প্রায় দুই যুগ ধরে লেখালেখি অব্যাহত রাখায় ও সৃজনশীল অভিজাত প্রকাশনী বিশ্বকল্যাণ পাবলিকেশন্সের দুই যুগ পূর্তিতে লেখক সম্মাননা পাচ্ছেন হবিগঞ্জ ইকরা বাংলাদেশ স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল হাফেজ মাওলানা মাসউদুল কাদির। এ ছাড়া বেফাক মহাপরিচালক উবায়দুর রহমান খান নদভী, কলামিস্ট মাসুদ মজুমদার, ড. আহমদ আবদুল কাদেরসহ অনেকে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বক্সকালভার্ট রোডের ডি আর রুফটপে এ সম্মাননা দেওয়া হবে।

কওমিপড়ুয়া যে-কজন আলেম মিডিয়া অঙ্গন ও লেখালিখিতে দ্যুতি ছড়িয়েছেন, তাদের অন্যতম মাসউদুল কাদির। মাদরাসা ও জেনারেল উভয় শিক্ষায় শিক্ষিত এই লেখক মূলত ছড়া দিয়ে লেখালেখি শুরু করেন। এরপর কবিতা, গল্প, থ্রিলার, কিশোর উপন্যাস, ফিচার, প্রবন্ধ-গবেষণাসহ নানা ধরনের লেখালেখিতে হয়ে ওঠেন পরিচিত মুখ। দেশের জাতীয় দৈনিকে লিখেছেন নানাধর্মী কলাম। উপস্থাপনা করেছেন বিটিভি, মাইটিভি ও সংসদ বাংলাদেশ টেলিভিশনে। ঢাকায় ‘শীলন বাংলাদেশ’ নামে একটি সাহিত্য সংগঠন প্রতিষ্ঠা করেছেন এবং সাহিত্যসভা পরিচালনা করছেন। লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের তিনি সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। এখন ফোরামের অভিভাবক পরিষদ সদস্য।

মুক্তিযুদ্ধে আলেমদের অবদান বিষয়ে ডকুমেন্টারি তৈরিতেও সহায়তা করেছেন। এখন কাজ করছেন শিক্ষা উন্নয়ন নিয়ে। শিশুদের পাঠ উপযোগী পুস্তক তৈরিতে কাজ করছেন।

এ পর্যন্ত মাসউদুল কাদির প্রকাশিত বইয়ের সংখ্যা ২৪টি। শিক্ষায় অবদানের জন্য তিনি ইমামনগর শিক্ষা উন্নয়ন পদক, ব্রাহ্মণবাড়িয়া-২০১৬ এবং আলী আশরাফ (রহ.) লেখক সম্মাননা পদক, কুমিল্লা-২০১৭ লাভ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাসউদুল কাদির,লেখক সম্মাননা,বিশ্বকল্যাণ পাবলিকেশন্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close