নিজস্ব প্রতিবেদক

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

সাম্প্রতিক দেশকালের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘বাঁক বদলের এগারো’ স্লোগান নিয়ে সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের একাদশতম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর দারুস সালামে এসএমসি টাওয়ারে কেক কাটা ও আলোচনা সভাসহ নানা আয়োজনে সাম্প্রতিক দেশকালের প্রতিষ্ঠাবার্ষিকী প্রীতি সম্মিলন অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক দেশকালের সম্পাদক ও প্রকাশক ইলিয়াস উদ্দিন পলাশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সাম্প্রতিক দেশকালের উপদেষ্টা, রেডিয়েন্ট গ্রুপ ও রেডিয়েন্ট পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান এবং ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

অনুষ্ঠানে ইলিয়াস উদ্দিন পলাশ বলেন, হাঁটি হাঁটি পা করে দীর্ঘ এগারো বছর পাড়ি দিয়েছে সাম্প্রতিক দেশকাল। দেশ ও মানুষের কণ্ঠস্বর হিসেবে সাম্প্রতিক দেশকাল গণমানুষের কাছে সুপরিচিত। তিনি বলেন, সাম্প্রতিক দেশকাল সব সময়ই বাংলাদেশের জাতীয় স্বার্থ, গণমানুষের স্বার্থ তুলে ধরার চেষ্টা করে। নতুন বছরে বাঁক বদলের ভাবনা নিয়ে নতুন করে আমরা শুরু করেছি।

এ সময় তিনি এই মিডিয়া পরিবারের ত্রৈমাসিক দেশকাল ও ঢাকার বাইরের লেখকদের নিয়ে সম্প্রতি প্রকাশিত দ্বিমাসিক শিল্পজনের প্রকাশ আরো কলেবর বৃদ্ধি করেছে বলেও উল্লেখ করেন।

সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেন, সমাজের নানা অনাচারের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে সাম্প্রতিক দেশকালের যাত্রা শুরু হয়। বাঁক বদলের এই এগারো বছরে আমরা ফিচার বেইজড পত্রিকার মাধ্যমে যেমন এগিয়ে যাব, অনুরূপ খবরের ফলোআপ খুঁজতেও আমাদের যাত্রা অব্যাহত থাকবে। আমরা পাঠকদের মুক্তচিন্তার জন্য আরো উন্মুক্ত প্ল্যাটফরমে কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ।

জাতিকে ভবিষ্যতের জন্য সামনে এগিয়ে নিতে মূল্যবোধের সঠিক শিক্ষা ও এর ব্যবহারিক প্রয়োগে সাম্প্রতিক দেশকাল অনন্য ভূমিকা রাখবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এ সময় প্রাবন্ধিক ও রাষ্ট্রচিন্তাবিদ আবুল কাসেম ফজলুল হক বলেন, সাম্প্রতিক দেশকাল নীতি নিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে আরো বদ্ধপরিকর হয়ে কাজ করবে। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন চিন্তা তুলে ধরতে পত্রিকাটি কাজ করছে। আজকের এই দিনে বাঁক বদলের দিনে আরো ব্যতিক্রমী হয়ে সমাজের দর্পণ হিসেবে কাজ করবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক নুরুদ্দিন জাহাঙ্গীর, গল্পকার মনি হায়দার, সাবেক অতিরিক্ত সচিব ও কথাসাহিত্যিক প্রনব চক্রবর্তী, রাজনৈতিক বিশ্লেষক রইসউদ্দিন আরিফ, অভিনয়শিল্পী লেখক ও শিক্ষক ফ্লোরা সরকার, লেখক ও শিক্ষক তানিম নওশাদ, গ্রীন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল হোসেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক জিয়া উদ্দিন আহমেদ, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, সাংবাদিক মনজুরুল হক, শিক্ষালোক সম্পাদক আলমগীর খান, কবি টোকন ঠাকুর ও সাংবাদিক আমীন আল রশিদ।

পিডিএস/মীর হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাম্প্রতিক দেশকাল,প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন,নাসের শাহরিয়ার জাহেদী মহুল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close