রংপুর ব্যুরো

  ১১ জুন, ২০২৪

আধুনিক ইটভাটা গড়ে তোলার আহ্বান রংপুর ডিসির

ছবি: প্রতিদিনের সংবাদ

বায়ুদূষণ প্রতিরোধ ও পরিবেশ বান্ধব ব্লকের ব্যবহার উৎসাহিত করার লক্ষ্যে অংশীজনদের অংশগ্রহণে বিভাগীয় পর্যায়ে কর্মশালা হয়েছে। মঙ্গলবার (১১ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে পরিবেশ অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এই কর্মশালা হয়। পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, যেকোনো ভালো উদ্যোগ রংপুর থেকেই শুরু হয়। বসবাসযোগ্য পরিবেশ হিসেবে এগিয়ে আছে রংপুর। আধুনিক ইটভাটা গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে। সমাজ যদি ঠিক না থাকে আপনার ছেলে মেয়েকে মানুষ করতে পারবেন না। এজন্য পরিবেশ রক্ষা করা আপনার দায়িত্ব। তাহলেই সম্ভব হবে বায়ুদূষণ। তরুণ প্রজন্মকে ইটের বিপরীতে ব্লক ব্যবহার করার আহ্বান জানান তিনি।

পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক সৈয়দ ফরাদ হোসেন বলেন,অ াধুনিক প্রযুক্তির ইটভাটা স্থাপন করতে হবে। ব্লকের ব্যবহারটি জনপ্রিয় করতে হবে। রংপুর বিভাগে ৮০০ ইটভাটা রয়েছে। পরিবেশবান্ধব হিসেবে কাজ করতে চাই। পরিবেশবান্ধব ব্লক ইট কীভাবে তৈরি করা যায় সে বিষয়ে ভূমিকা রাখতে হবে। বায়ুদূষণ বন্ধ করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুল হাসান রুমি, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বিজয় কুমার। কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও ব্লক উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং রংপুর বিভাগের ইটভাটার প্রতিনিধিসহ ৪০ জন অংশগ্রহণ করেন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,ডিসি,আধুনিক,ইটভাটা,ব্লক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close