শাহ্ আলম খান, চাঁদপুর প্রতিনিধি

  ১১ জুন, ২০২৪

চাঁদপুরে ২৮ ধরনের দেশি ফল নিয়ে পুলিশের উৎসব

ছবি : প্রতিদিনের সংবাদ

বাহারি রকমের ২৮ ধরনের দেশি ফল নিয়ে চাঁদপুর জেলা পুলিশের গ্রীষ্মকালীন ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ জুন) বিকেলে চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট এলাকায় পুলিশ লাইনস ড্রিলসেডে গ্রীষ্মকালীন এই ফল উৎসবের আয়োজন করা হয়।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম।

এ সময় তিনি বলেন, আমাদের জেলা পুলিশের সদস্যদের জন্যে গ্রীষ্মকালীন ফল উৎসবের আয়োজন করেছি। তারা দেশীয় ফলের স্বাদ নিতে পারবে। পাশাপাশি বিভিন্ন দেশীয় ফলের সাথে পরিচয় ও ধারণা নিতে পারবে। দেশীয় ফল আমাদের ঐতিহ্য। যেহেতু গ্রীষ্মকালীন সময়ে এ ধরনের ফল প্রচুর পরিমানে পাওয়া যায়।

এসপি বলেন, পুলিশ সদস্যদের সরকারি দায়িত্ব পালন করতে তাদের শরীর ফিট রাখতে হয়। আমরা তাদেরকে উৎসাহিত করি যেন শরীরকে ফিট রাখতে দেশীয় ফল খেতে পারে। মূল উদ্দেশ্য হলো-পুলিশ সদস্যরা দেশীয় ফল খেতে পারবে এবং দেশীয় ফলকে চিনতে পারবে। পরিবার-পরিজনদেরও দেশীয় ফল খাওয়াতে উদ্বুদ্ধ করবে।

আম, কাঠাল, জাম, পেয়ারা, লটকন, তরমুজ, আনারস, পেঁপে, কামরাঙা, কলা, তালের শাস, আনার, জামবুরাসহ প্রায় ২৮ রকমের দেশীয় ফল নিয়ে এই উৎসবের আয়োজন করা হয়।

উৎসবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত, সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) খায়রুল কবীর, সহকারি পুলিশ সুপার (কচুয়া সার্কেল) মো. রিজওয়ান সাঈদ জিকু।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশের উৎসব,দেশি ফল,চাঁদপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close