প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১০ জুন, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

সংবাদ সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি

প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাট জেলায় পঞ্চম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে জমি বন্দোবস্ত দেওয়া পূর্বক একক গৃহ উদ্বোধন ও হস্তান্তর সংক্রান্ত সংবাদ সম্মেলন করেন জেলা প্রশাসন। সোমবার (১০ জুন) জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশাসক খালিদ হোসেন এর সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন হয়। তিনি জানান, আজ মঙ্গলবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এর মাধ্যমে বাগেরহাটের ৮টি উপজেলার ৮১২টি পরিবারের মধ্যে ২ শতাংশ খাস জমি ও একক গৃহপ্রদান করবেন।

সমন্বয় কর্মশালা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় জিংক ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উপলক্ষ্যে দিনব্যাপী সমন্বয় কর্মশালা হয়েছে। সোমবার সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবুহেনা মোস্তফা কামালের সভাপতিত্বে গাইবান্ধা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কনফারেন্স রুমে এ কর্মশালা হয়। কর্মশালার উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক রোস্তাম আলী। জেলা খাদ্য বিভাগ ও গেইন বাংলাদেশ যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় গেইন বাংলাদেশ এর পক্ষ থেকে ড. মুনির উদ্দিন ও আহম্মেদ শিহাব জামান. কৃষক,ধান ও চাল ব্যবসায়ীসহ অন্যরা কর্মশালায় অংশ নেন।

চাষিদের প্রশিক্ষণ

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের উদ্যোগে পাট চাষিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে মানিকগঞ্জ সরকারি সমন্বিত ভবনের মাল্টিপারপাস হল রুমে সদর উপজেলার ২২৫ জন পাট চাষিকে এ প্রশিক্ষণ দেওয়া হয়। জেলা পাট উন্নয়ন কর্মকর্তা জিয়াউর রহমান খানের সভাপতিত্বে জেলা প্রশাসক রেহেনা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতীতে বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম রাসেল। সোমবার বেলা ১১টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে এ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন ইউএনও আশরাফুল আলম রাসেল। সভায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ টি এম ফয়জুর রাজ্জাকের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোফাজ্জল হোসেন চৌধুরীসহ অন্যরা।

বিনামূল্যে চিকিৎসা

মানিকছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের অন্তর্গত সিন্দুকছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকার সুবিধা বঞ্চিত ১১৫জন অসহায় রোগীর মধ্যে মানবতা ও সমাজ কল্যাণে বিশেষ সহায়তার অংশ হিসেবে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়েছে। সোমবার সকালের দিকে সিন্দুকছড়ি উচ্চবিদ্যালয় মাঠে ওই ক্যাম্পেইনের আয়োজন করে সিন্দুকছড়ি সেনা জোন। এতে চিকিৎসা দেন জোনের মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন নাহিয়ান কবির।

আইনশৃঙ্খলা সভা

পার্বতীপুর প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে আইনশৃঙ্খলা বিষয়ক মাসিক সভা হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজন উপজেলা পরিষদ মিলানায়তনে এ সভা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ্নওে) ফাতেমা খাতুন, মডেল থানার পুলিশ পরিদর্শক রায়হান, ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন মোমিন, খোলাহাটি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মবিদুল হকসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close