ফরিদপুর প্রতিনিধি

  ১০ জুন, ২০২৪

ডিবির ওপর হামলা

বোয়ালমারী ছাত্রলীগের সভাপতি ও সহসভাপতি গ্রেপ্তার 

ছবি: প্রতীকি

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি কাজে বাধা এবং গোয়েন্দা (ডিবি) পুলিশের ওপর হামলা, মারপিট ও আহত করার ঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সহসভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (৯ জুন) রাতে ওই দুই ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করে বোয়ালমারী থেকে ফরিদপুরে নিয়ে আসা হয়।

এর আগে রবিবার সন্ধ্যা ৬টার দিকে বোয়ালমারী পৌর সদরের নাট মন্দির সংলগ্ন স্টেশন রোডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক হান্নান বাদী হয়ে বোয়ালমারী থানায় রাতেই একটি মামলাটি করেন। সোমবার (১০ জুন) বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া ছাত্রলীগের ওই দুই নেতা হলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা তমাল (৩২) এবং সহ সভাপতি আরিফুল ইসলাম রনি (২৮)। তারা দুজন বোয়ালমারী উপজেলা সদরের কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ এলাকার বাসিন্দা।

জানা যায়, বোয়ালমারীতে ভাঙা-চোরা রাস্তা ও হাটের কারণে নাট মন্দির সংলগ্ন স্টেশন রোডে প্রচুর যানজট ছিল। ওই যানজটের মধ্যে ডিবির একটি গাড়ি যাচ্ছিল। এ সময় কর্মকর্তাদের পোশাক ছিল না। ওই গাড়ির পিছনে ছাত্রলীগের ওই দুই শীর্ষ নেতা মোটরসাইকেলে যাচ্ছিলেন। যানজটের কারণে ছাত্রলীগ নেতাদের মোটরসাইকেল থেকে বার বার হর্ন বাজানো হচ্ছিল। পরবর্তীতে ডিবির গাড়ি থেকে এক কনস্টেবল নেমে ওই দুই ছাত্রলীগ নেতাকে হর্ন বাজাতে না করে। পরে তারা আপত্তিকর মন্তব্য করে এবং কনস্টেবলকে মারপিট করে। এতে ওই কনস্টেবল আহত হন। ডিবি পুলিশের আহত ওই কনস্টেবলের নাম মির্জা গোলাম গাউস। তাকে আহত অবস্থায় ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, ‘ডিবির গাড়ি ও যানজটের কারণে একটু দুই পক্ষের মধ্যে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। ভুল বুঝাবুঝির এ ঘটনায় মামলা হলে ছাত্রসমাজের কাছে ভুল তথ্য যাবে।’

জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, ‘খবর পেয়ে আমি রাতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পুলিশের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। একটা ভুল বুঝাবুঝি হয়েছে। আশা করছি দ্রুত বিষয়টি মিটে যাবে।’

জানতে চাইলে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মতিন বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। পুলিশ দুই জনকে গ্রেপ্তার করেছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,বোয়ালমারী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close