গাইবান্ধা প্রতিনিধি

  ১০ জুন, ২০২৪

সুন্দরগঞ্জে সাংবাদিকের বাড়িতে চুরি, গ্রেপ্তার নেই দুই দিনেও

গাইবান্ধার সুন্দরগঞ্জে দিনদুপুরে এক সংবাদকর্মীর বাড়িতে চুরি হয়েছে। চোররা তার বাসা থেকে স্বর্ণালঙ্কার, ল্যাপটপ, টাকাসহ কয়েক লাখ টাকার পণ্য নিয়ে গেছে। এ ঘটনায় অভিযোগ দেওয়ার দুই দিনেও সন্দেহভাজন কাউকে আটক বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এর আগে শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টার মধ্যে পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের বালাপাড়ায় সাংবাদিক মো. আবু মাসুদ মিয়া ওরফে এম এ মাসুদের বাসায় ওই চুরি ঘটনা ঘটে। এ ঘটনায় রাতে চুরির ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। মাসুদ দৈনিক প্রতিদিনের সংবাদের সুন্দরগঞ্জ উপজেলা প্রতিনিধি ও একটি কলেজশিক্ষক।

পরিবার সূত্রে জানা গেছে, সাংবাদিক মাসুদের দুই ছেলে পড়াশোনার সূত্রে রংপুরে থাকে। রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে দশম শ্রেণি পড়ুয়া ছোট ছেলের প্রতিষ্ঠানে শনিবার অভিভাবক সমাবেশ ছিল। এজন্য ওইদিন সকাল ৭টার দিকে তার স্ত্রী রংপুর যান ও সকাল ১০টার দিকে নিজে কর্মস্থলে যান এম এ মাসুদ। দুপুর দুটোর দিকে বাসায় ফিরে বারান্দার গ্রিলের দরজার খোলা ও ঘরের ভেতরের জিনিসপত্র বিছানায় ও মেঝেতে ছড়ানো ছিটানো পড়ে থাকতে দেখেন।

ঘরের ভেতর আলমারি-ওয়ারড্রপের ড্রয়ারগুলো ভাঙা ছিল। চোররা তিন ভরি স্বর্ণালঙ্কার ও মানি রিসিভ নিয়ে গেছে। সেই সঙ্গে সংবাদ লেখার কাজে ব্যবহৃত ডেল (কোর আই ৮) ব্র্যান্ডের একটি ল্যাপটপ, সন্তানদের পড়াশোনার জন্য রাখা লাখ খানেক টাকা, অব্যবহৃত কয়েকটি সিমকার্ডও নিয়ে যায় তারা।

এম এ মাসুদ বলেন, শনিবার দুপুরে চোররা ল্যাপটপ, স্ত্রীর স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ বিভিন্ন জিনিস নিয়ে গেছে। রবিবার সকালে খুঁজে দেখি, আমার নামে তোলা কয়েকটি অব্যবহৃত সিম কার্ডও নিয়ে গেছে। এটাকে তো চুরি বলা যায় না। এটা রীতিমতো ডাকাতি। গত চার যুগে এমন ঘটনা আমাদের পাড়ায় ঘটেনি। কারো সঙ্গে আমার কোনো শত্রুতা বা বিরোধ আছে বলে মনে করি না। চুরি যাওয়া মালামাল উদ্ধারসহ দুষ্কৃতিকারীদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।

চুরির ঘটনায় অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ওসি মাহবুব আলম বলেন, ‘ সাংবাদিকের বাড়িতে চুরির ঘটনা দুঃখজনক। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি।’ তবে সোমবার সন্ধ্যা পর্যন্ত গ্রেপ্তার বা সন্দেহভাজন কাউকে জিজ্ঞাসাবাদ করা হয়নি বলে নিশ্চিত করেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close