প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৯ জুন, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

যুবক খুন

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সি-বিচ এলাকায় মোটরসাইকেলের বিকট আওয়াজ নিয়ে কথা কাটাকাটির জেরে মনিরুজ্জামান রাফি (২৬) নামে যুবক ছুরিকাঘাতে খুন হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। রবিবার (৯ জুন) ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। রাফি বন্দর থানাধীন উত্তর হালিশহর এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। পতেঙ্গা থানার ওসি কবিরুল ইসলাম বলেন, মরদেহ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

গ্রেপ্তার দুই

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে অবৈধভাবে পদ্মা নদী থেকে বালি তোলাকালে ড্রেজার মেশিন জব্দসহ চালক ও গ্রিজারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার দুপুরে তাদের বিরুদ্ধে মামলা রুজু করে আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার (৮ জুন) রাতে শহরের সিএন্ডবি ঘাট থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, ড্রেজার চালক হেলাল হাওলাদার ও গ্রিজারম্যান রাকিব গাজী। তাদের দুজনেরই বাড়ি খুলনার দাকোপ থানায়। এ ঘটনার তথ্য নিশ্চিত করেন কোতোয়ালি থানার ওসি হাসানুজ্জামান।

স্মরণসভা

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে খানবাহাদুর আওলাদ হোসেন খান কলেজের সাবেক অধ্যক্ষ ও সিপিবির মানিকগঞ্জ সদর উপজেলার সভাপতি কমরেড মীর মোখসেদুল আলমের শোক ও স্মরণ সভা হয়েছে। শনিবার (৮ জুন) সন্ধ্যার দিকে সাংস্কৃতিক বিপ্লবী সংঘের (সাবিস) আয়োজনে শহরের সাবিস মিলনায়তনে এ শোক ও স্মরণসভা হয়। সভায় বীর মুক্তিযোদ্ধা হযরত আলীর সভাপতিত্বে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

যুবকের কারাদণ্ড

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নে প্রকাশ্যে গাঁজা সেবনে দুই যুবককে চার মাসের কারাদণ্ড ও প্রত্যেককে ৫০০ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলের দিক এ তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুসফিকুল আলম হালিম। এর আগে সকালের দিকে সদরের মধ্যকুমরপুর কৈয়াপাড়া গ্রামের সাধুরধাম মন্দিরের পাশের বাঁশঝাড়ে বসে গাজা সেবনকালে মামুন মিয়া (২২) ও ফারুককে (২৩) এ কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

উপকরণ বিতরণ

শাহরাস্তি প্রতিনিধি

চাঁদপুরের শাহরাস্তিতে দেবীপুর আরিফা খাতুন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষার্থীদের মধ্যে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। রবিবার (৯ জুন) দুপুরের দিকে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় দেবীপুর আরিফা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এসব উপকরণ বিতরণ করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শাহ এমরানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম।

কমিটি গঠন

কাউনিয়া প্রতিনিধি

রংপুরের কাউনিয়ায় বাংলাদেশ ক্ষত্রিয় সমিতি উপজেলা যুব কমিটি গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যার পর উপজেলার সানাই মোড় স্কয়ার ল্যাবরেটরি স্কুলে এ কমিটি গঠন করা হয়। কমিটি গঠন ও আলোচনা সভায় সমাজ সেবক বাবু রবীন্দ্রনাথ রবির সভাপতিত্বে উপস্থিত ছিলেন উদ্বোধক বাংলাদেশ ক্ষত্রিয় সমিতির কেন্দ্রীয় যুব কমিটির সভাপতি বাবু স্বপন কুমার রায়। সভায় বক্তব্য দেন প্রধান আলোচক সমিতির সাধারণ সম্পাদক বাবু দুলাল চন্দ্র রায়, জেলা যুব কমিটির আহ্বায়ক বাবু দেবদাস বর্মনসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close