দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

  ০৯ জুন, ২০২৪

কুষ্টিয়ার দৌলতপুর 

অধ্যক্ষের ‘অনিয়মের’ বিচার চাইল ছাত্রলীগ

দৌলতপুর উপজেলার প্রধান সড়কে রবিবার বেলা ১১টার দিকে ছাত্রলীগের মানববন্ধন। ছবি: প্রতিদিনের সংবাদ

কুষ্টিয়ার দৌলতপুর কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমনের বৈধ অস্ত্রের লাইসেন্স বাতিল করে তাকে আইনের আওতায় আনাসহ কলেজে অর্থ বাণিজ্যের মাধ্যমে শিক্ষক নিয়োগ দেওয়ার ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে উপজেলা ছাত্রলীগ।

রবিবার (৯ জুন) বেলা ১১টার দিকে উপজেলার প্রধান সড়কে ছাত্রলীগের সভাপতি আমানুল্লাহ আমানের সভাপতিত্বে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়। ছাত্রলীগের ডাকা এই মানববন্ধনে অংশ নিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধারা, সাধারণ শিক্ষার্থী, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

মানববন্ধনে ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন, দৌলতপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব মাহমুদ, দৌলতপুর কলেজ ছাত্রলীগের সভাপতি নান্টু মিয়া, ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোল্লা চঞ্চলসহ অন্যরা।

বক্তারা দাবি করেন, গত ৪ জুন দৌলতপুর কলেজের সাধারণ শিক্ষার্থীরা তাদের ভর্তি ফি এবং অনার্স কোর্সের ফরম পূরণের অতিরিক্ত খরচ কমানো, কলেজ ক্যাম্পাসে স্থায়ী ক্যান্টিন নির্মাণ এবং ৭ জুন ছয় দফা দিবস উপলক্ষে কলেজ ক্যাম্পাসে একটি প্রোগ্রাম করার অনুমতিসহ বেশ কয়েকটি দাবি উপস্থাপনের জন্য অধ্যক্ষ ছাদিকুজ্জামান সুমন এর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় অধ্যক্ষ শিক্ষার্থীদের লাঞ্চিত করার সঙ্গে সঙ্গে বলেন কলেজ ক্যাম্পাসে কোনো ছাত্রলীগের রাজনীতি চলবে না, তিনি যে সিদ্ধান্ত দিবেন সেটাই বাস্তবায়ন হবে বলে জানিয়ে দেন। পর দিন ৫ জুন বুধবার উপজেলা ছাত্রলীগের নেতারা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে তাদের দাবিগুলো আবারো পুনরায় বিবেচনা করার জন্য অধ্যক্ষকে অনুরোধ করেন। কিন্তু তখন অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন ক্ষিপ্ত হয়ে তার লাইসেন্স করা বৈধ অস্ত্র দিয়ে শিক্ষার্থীদের গুলি করার জন্য তেড়ে যায় বলে দাবি করেন তারা।

এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করতে গেলে অধ্যক্ষের অনুগত রাজু, বিদ্যুৎ, ছোটন খা, মমিনুর রহমান মোহন তাদের কোমরে থাকা অবৈধ অস্ত্র বের করে শিক্ষার্থীদের ভয় দেখান। এ সময় সাধারণ শিক্ষার্থীরাসহ ছাত্রলীগের নেতাকর্মীরা ছোটাছুটি করতে থাকেন। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন। তারই অংশ হিসেবে রবিবার অধ্যক্ষের বৈধ অস্ত্রের লাইসেন্স বাতিলসহ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিয়ে তাকে গ্রেপ্তার করার দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন উপজেলা ছাত্রলীগ।

এছাড়া জানা যায়, অধ্যক্ষ ছাদিকুজ্জামান দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ শাখার সাংগঠনিক সম্পাদক হওয়ার কারণে কলেজটিতে অবৈধভাবে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে প্রায় ৫ কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে বিভিন্ন মিডিয়াতে উঠে এসেছে। এবং দুবছর পূর্বেও একই কলেজের ভূগোল বিভাগের প্রদর্শক জহুরুল আলমকে তিনি গুলি করতে গিয়েছিল বলে অভিযোগ আছে। পরে জহুর আলম বাদী হয়ে দৌলতপুর থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন বলে জানা যায়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুষ্টিয়া,দৌলতপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close