reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুন, ২০২৪

গ্যাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাসের দাবিতে ঢাকা -চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় ভুক্তভোগী মানুষ।

শনিবার (৮ জুন) সকালে সিদ্ধিরগঞ্জে নাসিক ৩নং ওয়ার্ডের পুর্ব সানারপাড়া, মনু মিয়া মার্কেট, নিমাইকাশরি, মাদানীনগর, বক্সনগরসহ আশেপাশের বিপুলসংখ্যক মানুষ ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিলসহ ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় তারা গ্যাসের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়।

ভুক্তভোগীদের দাবি, নাসিক ৩নং ওয়ার্ডের বাসিন্দারা নিয়মিত গ্যাস বিল পরিশোধ করার পরও তারা বাসা বাড়িতে রান্নার চুলায় গ্যাস পাচ্ছে না। ফলে তাদের দুর্ভোগের শেষ নেই। বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছে। মাদানি নগরের বাসিন্দা ইখতিয়ার রায়হান জানান, গ্যাস সংকট দীর্ঘ দিন ধরে চলছে। কোনো সমাধান হয়নি। সারাদিন চুলায় কোনো গ্যাস থাকে না আমাদের কষ্ট দেখার কি কেউ নেই।

সানারপাড় এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম জানান, মাস শেষে নিয়মিত গ্যাস বিল দেই কিন্তু গ্যাস পাচ্ছি না। গ্যাস সংকটের কারণে আমরা চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বক্স নগর এলাকার বাসিন্দা ইউসুফ আলী জাননা,বাসায় গ্যাস না থাকার কারনে প্রায়ই হোটেল থেকে খাবার কিনে এনে খেতে হয়। এভাবে আর কত দিন? এর একটা বিহিত হওয়া দরকার।

একদিকে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ করার কারণ দীর্ঘ সময় ধরে যান চলাচল বন্ধ হয়ে যায়।ফলে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, কাঁচপুর এবং সাইনবোর্ড রায়ের বাগসহ আশেপাশের এলাকায় যানযট দেখা দেয়।

এদিকে সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলেএসে উপস্থিত হন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বক্কর সিদ্দিক। তিনি বিক্ষোভকারীদের সাথে কথা আলোচনা করে এবং এই সমস্যার বিষয়টি সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের কাছে তুলে ধরে সমাধানের আশ্বাস দিলে আন্দোলনকারীরা মূল সড়ক থেকে সড়ে আসে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্যাস,ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক,অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close