সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ০৭ জুন, ২০২৪

সোনারগাঁয়ে চাকমা যুবককে অপহরণ, গ্রেপ্তার ১০

ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা ফ্রেশ ইকোনোমিক জোনে কর্মরত শ্রমিক 'ক্ষুদ্র নৃ-গোষ্ঠী'র চাইহলা মারমা (২২) নামে এক যুবককে অপহরণের অভিযোগ উঠেছে। গত বুধবার রাতে সোনারগাঁ পৌরসভার টিপরদী এলাকায় এ ঘটনা ঘটে।

গতকাল বৃহস্পতিবার রাতে সোনারগাঁ পৌরসভার গোয়ালদী এলাকা থেকে অপহৃত যুবককে উদ্ধার করেছে সোনারগাঁ থানা পুলিশ। অপহরণের সঙ্গে জড়িত থাকার অপরাধে জ্যাকমন ওরফে সুমন চাকমা, পলাশ জ্যোতি চাকমা, রুকেল ওরফে সুনিল বিকাশ চাকমা, তন্টু চাকমা, সুজন চাকমা, রাসেল চাকমা, মিন্টু চাকমা, হিমালয় চাকমা, জুরন্যা চাকমা ও হাবিবুর রহমান নামে ১০ জনকে গ্রেপ্তার গ্রেপ্তার করেছে পুলিশ। এঘটনায় অপহৃত যুবকের মা আথুইমা মারমা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অপহরণ মামলা করেছেন।

অপহৃত যুবকের মা বাদী আথুইমা মারমা তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, গত ৫ জুন বুধবার রাত সাড়ে ৮টার দিকে তার ছেলে চাইহলা মারমা সোনারগাঁয়ের মেঘনা ফ্রেশ ইকোনোমিক জোনে কাজ শেষে ভাড়া বাড়িতে ফেরার পথে গোয়ালদী বাকি বিল্লাহ নামে এক মুদি দোকেনের সামনে রাস্তা থেকে তার ছেলেকে জোর পূর্বক অপহরণ করে সুমন চাকমা (২২) ও পলাশ জ্যোতি চাকমাসহ একটি সঙ্গবদ্ধ অপহরণকারী চক্র। এ সময় অপহরণকারী চক্রের সদস্যরা তার ছেলেকে সোনারগাঁ পৌরসভার গোয়ালদী এলাকার হাবিবুর রহমানের বাড়ির দ্বিতীয় তলায় একটি কক্ষে আটকে রেখে মারধর করে হত্যার হুমকি দিয়ে মোবাইল ফোনে নব্বই হাজার টাকা মুক্তিপণ দাবি করে। ছেলেকে উদ্ধারের জন্য তার মা দুই দফায় ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা দেয় অপহরণকারী চক্রের সদস্যদের। পরে সোনারগাঁ থানা পুলিশের সহায়তায় তার ছেলেকে উদ্ধার করা হয়েছে।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) পঙ্কজ কান্তি সরকার জানান, চাইহলা মারমা চাকমা নামে উপজাতি এক যুবককে অপহরণ করার ঘটনায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহরণের সঙ্গে জড়িত ১০ জনকে সোনারগাঁ পৌরসভার গোয়ালদী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অপহরণের সঙ্গে জড়িত গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জ্যাকমন ওরফে সুমন চাকমা খাগড়াছড়ি জেলার দিঘীনালা থানার লম্বাছড়া এলাকার ধনায়ন চাকমার ছেলে, পলাশ জ্যোতি চাকমা খাগড়াছড়ি জেলার দিঘীনালা থানার হাড়াছড়া এলাকার জগদীশ চন্দ্র চাকমার ছেলে, রুকেল ওরফে সুনিল বিকাশ চাকমা রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি থানার ছুরুনালা এলাকার দয়া মোহন চাকমার ছেলে, তন্টু চাকমা খাগড়াছড়ি জেলার দিঘীনালা থানার সুরতি রঞ্জন চাকমার ছেলে, সুজন চাকমা রাঙ্গামাটি জেলার সাজেক থানার ভূয়াছড়ি এলাকার নিশীন কুমার চাকমার ছেলে, রাসেল চাকমা রাঙামাটি জেলার সূর্যমোহন এলাকার রুপান্তর চাকমার ছেলে, মিন্টু চাকমা রাঙামাটি জেলার বাঘাইহাট এলাকার ফালা মরদ চাকমার ছেলে, হিমালয় চাকমা রাঙামাটি জেলার বাঘাইহাট এলাকার সুসিম চাকমার ছেলে, জুরন্যা চাকমা রাঙ্গামাটি জেলার নানিয়ারচর থানার তারাছড়ি এলাকার সত্যবান চাকমার ছেলে ও হাবিবুর রহমান সোনারগাঁ পৌরসভার গোয়ালদী এলাকার মৃত আব্দুল হান্নানের ছেলে। শুক্রবার (৭ জুন) সকালে অপহরণ মামলা হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, চাকমা উপজাতি যুবককে অপহরণের ঘটনায় একটি মামলা নেওয়া হয়েছে। অপহরণের সঙ্গে জড়িত থাকার অপরাধে ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে পাঠানো হয়েছে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারায়ণগঞ্জ,সোনারগাঁ,গ্রেপ্তার,অপহরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close