শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

  ০৭ জুন, ২০২৪

শ্যামনগরে অভিযোগ

রাস্তার কাজে নিম্নমানের ইট ও কাদাযুক্ত বালি

শ্যামনগরের পাখিমারা থেকে চৌদ্দরশি সেতু পর্যন্ত ডাবল (দ্বিগুণ) ইটের সোলিংয়ের রাস্তার কাজ চলছে-প্রতিদিনের সংবাদ

সাতক্ষীরার শ্যামনগরে সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন রাস্তার কাজে নিম্নমানের ইট ও কাদাযুক্ত বালি ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলার পদ্মপুকুর ইউনিয়নে পাখিমারা থেকে চৌদ্দরশি সেতু পর্যন্ত ডাবল (দ্বিগুণ) ইটের সোলিংয়ের রাস্তার কাজে এ অনিয়মের অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

স্থানীয় বাসিন্দারা জানান, নিম্নমানের ইট এবং কালো কাদাযুক্ত ভরাট বালু রাস্তা নির্মাণে ব্যবহার করা হচ্ছে। এতে রাস্তার স্থায়িত্ব নিয়ে তারা শঙ্কিত। রাস্তার কাজ তদারকির দায়িত্বে থাকা সড়ক ও জনপদ বিভাগের কোনো কর্মকর্তাকে ওইখানে দেখা যায়নি। রাস্তার অর্ধেক কাজ সম্পন্ন হলেও এখনো পর্যন্ত সাইনবোর্ড টানানো হয়নি। ঠিকাদার আশরাফ হোসেনের জন্য এমন অনিয়ম হচ্ছে বলে অভিযোগ করেন তারা।

স্থানীয় বাসিন্দা আবু রায়হান বলেন, ‘ঠিকাদার এক গাড়ি ভালো ইট আনে এবং ১২ গাড়ি খারাপ ইটে কাজ চালিয়ে যাচ্ছে। এসব ইট ব্যবহারে বৃষ্টিতে ধুয়ে যাবে। এক বছরও টিকবে না।’

পাতাখালী এলাকার বাসিন্দা মাসুম বিল¬াহ বলেন, ‘চেয়ারম্যান কাজ বন্ধ করার পরেও মঙ্গলবার পুনরায় সেই নিম্নমানের ইট দিয়ে তড়িঘড়ি করে সোলিং করাসহ ভরাট বালু দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে।’

পদ্মপুকুর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান আমজাদুল ইসলাম আমজাদ জানান, বিষয়টি জেনে ওপর মহলে কথা বলে রাস্তার কাজ বন্ধ করে দেন তিনি।

এদিকে ঠিকাদার আশরাফ হোসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার কোনো মন্তব্য পাওয়া যায়নি।

জানতে চাইলে সাতক্ষীরা সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আনোয়ার পারভেজ জানান, বিষয়টি জেনেছেন এবং সেখানে লোক পাঠানো হয়েছে। প্রতিবেদন হাতে পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরার শ্যামনগর,রাস্তার বেহাল দশা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close