বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৭ জুন, ২০২৪

চট্টগ্রামের বোয়ালখালী

ড্রেজারের ধাক্কায় ভাঙলো কাঠের সেতু, ভোগান্তি

বোয়ালখালীতে বালুবাহী ড্রেজারের ধাক্কায় ভাঙলো রায়খালী খালের ওপর নির্মিত কাঠের সেতু -প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের বোয়ালখালীতে বালুবাহী ড্রেজারের ধাক্কায় রায়খালী খালের ওপর নির্মিত কাঠের সেতু ভেঙে ২ জন আহত হয়েছেন। সেতু ভেঙে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন বোয়ালখালী পৌরসভার পশ্চিম গোমদণ্ডী ও শাকপুরা ইউনিয়নের হাজারো বাসিন্দা। গত বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বোয়ালখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম গোমদণ্ডী ও শাকপুরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মধ্যে যোগাযোগের জন্য এই সেতু ব্যবহৃত হয়ে আসছে। প্রায় সাড়ে পাঁচ হাজার মানুষ যাথায়াত করে ওই সেতু দিয়ে। এতে এলাকার মুসল্লীরা মসজিদে, শিক্ষার্থীরা স্কুল-কলেজ, মাদরাসায় এবং পৌর সদরে যাতায়াত করেন বাসিন্দারা। দেশ স্বাধীনের পর থেকে কাঠের সেতুটি এলাকাবাসী নিজেদের অর্থায়নে সংস্কার করে আসছিলেন।

পৌরসভার কাউন্সিলর মো. ইসমাইল হোসেন চৌধুরী আবু বলেন, সকাল ১১টার দিকে একটি বালুবাহী ড্রেজার ধাক্কা দিলে কাঠের সেতুটি ভেঙে পড়ে। এসময় সেতুতে থাকা দুই ব্যক্তি খালে পড়ে আহত হন। তারা সাঁতারে পাড়ে উঠেছে।

কথা হয় মামুন নামের এক শিক্ষার্থীর সঙ্গে। তিনি বলেন, সকালে স্কুলে যাওয়ার সময় ভালো ছিল সেতু। কিন্তু স্কুল থেকে ফেরার সময় দেখি সেতু নেই। এখন আমাদের স্কুলে যাওয়া আসা মহা দুর্ভোগে পরিণত হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর জানান, ড্রেজার মালিকের সঙ্গে কথা হয়েছে। তারা সেতুটি সংস্কার করে দিবে বলে আশ্বাস দিয়েছে। যতক্ষণ সেতুর সংস্কার কাজ শেষ হবে তবে ড্রেজার মালিকের অর্থায়নে নৌকা দিয়ে মানুষ পারাপার করবে। এছাড়া এ বছরের সেতু নির্মাণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রামের বোয়ালখালী,ড্রেজারের ধাক্কা,,ভাঙা কাঠের সেতু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close