প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ জুন, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

ভ্রাম্যমাণ প্রশিক্ষণ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারীতে সমবায়ীদের অংশগ্রহণে দিনব্যাপী ভ্রাম্যমাণ প্রশিক্ষণ হয়েছে। দক্ষ সমবায়ী ও সফল সমবায় সমিতি গঠনের লক্ষ্যে জেলা সমবায় কার্যালয়ের সহযোগিতায় এবং উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার (৬ জুন) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ হয়। প্রশিক্ষণে উপজেলার ২৫ জন সমবায়ী অংশগ্রহণ করেন। এতে প্রধান প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিউল মাজলুবিন রহমান। এছাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা সিরাজাম মুনীরা সুমি ও উপজেলা সমবায় কর্মকর্তা ফারুক হোসেন প্রশিক্ষক ছিলেন।

সংবাদ সম্মেলন

পটুয়াখালী প্রতিনিধি

আগামী ৮ জুন থেকে ১৪ জুন পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে পটুয়াখালী জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক নূর কুতুবুল আলম। এ ছাড়া বক্তব্য দেন সদর ইউএনও সঞ্জীব দাশ, সহকারী কমিশনার (ভূমি) চন্দন কর, রেভিনিউ ডেপুটি কালেক্টর রেহেনা আক্তার।

প্রশিক্ষণ উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি

অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ঝিনাইদহে ৪০ দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ শহর সমাজসেবা কার্যালয়ে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল কাদেরের সভাপতিত্বে উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা কার্যালয়ে সহকারী পরিচালক মমিনুর রহমান, শহর সমাজসেবা কর্মকর্তা আফাজ উদ্দিন, ঝিনাইদহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ।

ছাগল বিতরণ

শিবচর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে ২০২৩-২৪ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র জেলে এবং মৎস্যজীবীদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপকরণ হিসেবে ছাগল বিতরণ করা হয়েছে। শিবচর উপজেলা প্রশাসনের আয়োজনে ও শিবচর উপজেলা মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের চত্বরে এ ছাগল বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বি এম আতাউর রহমান।

জাল জব্দ

টুঙ্গিপাড়া প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রায় ২ হাজার মিটার চায়না দুয়ারি জাল জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসন ও মৎস্য অফিসের যৌথ অভিযানে বালাডাঙ্গা গ্রামের বাঘিয়ার নদী ও খাল থেকে এসব জাল জব্দ করা হয়। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসব জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হকসহ অন্যরা।

দুই শিশুর মৃত্যু

মোল্লাহাট প্রতিনিধি

বাগেরহাটের মোল্লাহাটে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (৫ জুন) বিকেলের দিকে উপজেলার উদয়পুর আড়ুয়াকান্দি গ্রামে একটি ঘের এর ডোবা থেকে ওই দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা হলেন, আড়ুয়াকান্দি গ্রামের আজিজ খানের ছেলে আমির হামজা (৭) ও বাকা খানের ছেলে শফিউল্লাহ (৮)। তার দুজন সম্পর্কে চাচাতো ভাই। মোল্লাহাট থানার ওসি এস এম আশরাফুল আলম বলেন, পরিবারের সঙ্গে কথা ও পারিপার্শ্বিক পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close