এম কবির, টাঙ্গাইল

  ০৬ জুন, ২০২৪

টাঙ্গাইল আ.লীগ কার্যালয়ে গ্যাস বিস্ফোরণ, তদন্তে কমিটি

ছবি: প্রতিদিনের সংবাদ

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক বিস্ফোরণ হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে আশপাশের কয়েকটি দোকান ও ভবনে ধোঁয়া ছড়িয়ে পড়ে। সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। বুধবার (৫ জুন) রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটেছে।

জেলা আওয়ামী লীগের কার্যালয়টি টাঙ্গাইল শহরের প্রধান রোডে অবস্থিত। ওই সড়ক ও সংলগ্ন নালা সংস্কারের সময় গ্যাস লাইন ফেঁটে যাওয়াই এই বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় বৃহস্পতিবার (৬ জুন) জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে।

জানা যায়, জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনের সড়কে ও নালায় সংস্কার কাজ করছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। এই কাজের ঠিকাদারের অসচেতনার কারণে তিতাস গ্যাসের সঞ্চালন লাইনের প্রধান পাইপ ফেটে যায়। এরপর গ্যাস আওয়ামী লীগের অফিসের দরজার নিচ দিয়ে প্রচণ্ড বেগে ভেতরে প্রবেশ করে। অফিস বন্ধ থাকায় গ্যাসের চাপে ৫টি এসি, ১৬টি ফ্যান, ২টি কম্পিউটার, চেয়ার-টেবিল ও আলমারিসহ অফিসের ভেতরে থাকা অধিকাংশ মালামাল নষ্ট হয়ে গেছে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, দপ্তর সম্পাদক খোরশেদ আলমসহ অন্যান্য নেতা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খোরশেদ আলম বলেন, ‘সড়কের উন্নয়ন কাজের সময় এক্সকাভেটরের (ভেকু) আঘাতে তিতাস গ্যাসের সঞ্চালন পাইপ ফেটে গ্যাস মেইন রোডে ছড়িয়ে যায়। বিভিন্ন ভবন ও আমাদের কার্যালয়ে প্রবেশ করে। গ্যাসের কারনে অফিসের মালামাল নষ্ট হয়ে গেছে। রাতের বিষ্ফোরণের কারণে অফিসের সকল কিছু ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে করে প্রায় ২৫-৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

খোরশেদ আলম বলেন, ব্যবহারের উপযোগী করতে আওয়ামী লীগের কার্যালয় সংস্কার করতে হবে। এর দায় সড়ক বিভাগের ঠিকাদারকেই নিতে হবে।

টাঙ্গাইল সওজ অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল মোমেন বলেন, গ্যাস বিস্ফোরণের ঘটনায় ঠিকাদারের ত্রুটি আছে কি না, সেটা তদন্ত করা হবে। যদি ক্রটি পাওয়া যায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

টাঙ্গাইল তিতাস গ্যাসের ম্যানেজার প্রকৌশলী খোরশেদ আলম বলেন, ‘গ্যাস লাইনের ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস ও আমাদের দল গিয়ে লাইন বন্ধ করে দেয়। এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাঙ্গাইল,গ্যাস বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close