জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট

  ০৬ জুন, ২০২৪

লালমনিরহাটের আদিতমারী

বাইক বিক্রির নিয়ে বিরোধ ডেকে নিয়ে কুপিয়ে হত্যা

ছবি: প্রতিদিনের সংবাদ

লালমনিরহাটের আদিতমারীতে মোটরসাইকেলের টাকা নিয়ে বিরোধে বাড়ি থেকে ডেকে নিয়ে ফরহাদ আলী (১৬) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যার করা হয়েছে। অভিযুক্ত মধু চন্দ্রর (১৮) দেওয়া তথ্যে তার বাড়ির পাশের নালা থেকে ফরহাদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের তৃতীয় দিনে বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে উপজেলার ভাদাই ইউনিয়নের বড়াবাড়ি রুহানী নগরে একটি নালা থেকে তার বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মধু চন্দ্রকে গ্রেপ্তার করা হয়েছে। আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) রফিকুল ইসলাম এ সব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার মধু চন্দ্র উপজেলার ভাদাই ইউনিয়নের বড়াবাড়ি রুহানীনগর এলাকার বাসিন্দা। বাবার মৃত্যুর পর সে চাচার বাড়িতে বড় হয়। হত্যার শিকার ফরহাদ এই ইউনিয়নের শীববাড়ি এলাকার গরু ব্যবসায়ী শাহাজান আলীর ছেলে। সে সারপুকুর উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, মধু চন্দ্র কিশোর বয়স থেকে নারায়নগঞ্জে সেলিম ওসমানের কারখানায় কাজ করত। মাঝে মাধ্যে বাড়ি আসত। এ সময় এলাকায় ‘চুরি-চামারি’ করে আবার নারায়ণগঞ্জ ফিরে যেত। কয়েক মাস আগে বাড়ি ফিরে একটি মোটরসাইকেল কিনে ব্যবহার শুরু করে মধুচন্দ্র। সম্প্রতি নিজের মোটরসাইকেলটি পাশের গ্রামের ফরহাদের কাছে বিক্রি করে সে। পরে মোটরসাইকেলের টাকা লেনদেন নিয়ে দুজনের মধ্যে মনোমালিন্য হয়।

এদিকে মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হলে আর ফেরেনি স্কুলছাত্র ফরহাদ। ছেলের সন্ধান না পেয়ে আদিতমারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ফরহাদের বাবা। সেই সূত্র ধরে অনুসন্ধানে নামে থানা-পুলিশ। প্রথম দিকে ফরহাদের ব্যবহৃত মোবাইলটি মধুচন্দ্রের কাছ থেকে উদ্ধার করা হয়। পরে মধুর দেওয়া তথ্যে বৃহস্পতিবার দুপুরে তার বাড়ি থেকে অস্ত্র ও পাশের নালা থেকে ফরহাদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হত্যার অভিযোগে মধুচন্দ্রকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয় বাসিন্দা সুবল চন্দ্র বর্মন বলেন, ‘ছোট বেলায় বেশ ভালই ছিল মধুচন্দ্রর। নারায়ণগঞ্জে কাজে গিয়ে তার উচ্ছঙ্খল আচরণ দেখা যায়।’

পুলিশ জানায়, নিখোঁজের জিডির অনুসন্ধানে প্রথমে নিখোঁজের ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয়। পরে আটক মধুর দেওয়া তথ্যে ফরহাদের বস্তাবন্দি মরদেহ তার বাড়ির পাশে নালা থেকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাল মর্গে পাঠানো হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত আদিতমারী থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, ‘ফরহাদকে বাড়ি থেকে ডেকে এনে দা দিয়ে কুপিয়ে হত্যা করে তার মরদেহ নালায় ফেলে দেওয়ার কথা স্বীকার করেছে গ্রেপ্তার মধু চন্দ্র। তবে মোটরসাইকেলটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,কুপিয়ে হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close