সুনামগঞ্জ প্রতিনিধি

  ২৪ মে, ২০২৪

সুনামগঞ্জের শান্তিগঞ্জ

চেয়ারম্যান প্রার্থী ছেলের পক্ষে প্রচারের অভিযোগ এমপির বিরুদ্ধে

প্রতীকী ছবি। গেটি ইমেজ

উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে সুনামগঞ্জের তিনটি উপজেলা শান্তিগঞ্জ, সুনামগঞ্জ সদর ও মধ্যনগরে হবে ভোট। এর মধ্যে শান্তিগঞ্জের নির্বাচন নিয়ে জেলা জুড়েই চলছে আলোচনা-সমালোচনা। এই উপজেলায় আওয়ামী লীগেরই তিন চেয়ারম্যান প্রার্থী আছেন ভোটের মাঠে। সবচেয়ে বেশি আলোচনার কেন্দ্রবিন্দু হলো সাবেক পরিকল্পনামন্ত্রী ও সংসদ সদস্য এম এ মান্নানের ছেলে সাদাত মান্নান অভি (আনারস)। আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে অভ্যন্তরীণ কোন্দল। কোথাও কোথাও প্রকাশ্যেই একেক প্রার্থীর সঙ্গে আছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তিন প্রার্থীর অন্য দুজন হলেন শান্তিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম ও উপজেলা যুবলীগ সভাপতি বোরহান উদ্দিন দোলন।

উপজেলায় ভোট হবে আগামী ৫ জুন। এর মধ্যেই প্রচারে সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। তিন প্রার্থীই তাদের প্রচারে করছেন একে অপরের বিরুদ্ধে অভিযোগ। সাদাত মান্নান অভির বিরুদ্ধে দলীয় নির্দেশনা অমান্য করে বাবার প্রভাব খাটিয়ে নির্বাচনে আসার অভিযোগ করেছেন অপর প্রার্থী আবুল কালাম। তিনি উপজেলার পাগলা বাজারে প্রচার শেষে প্রতিবেদকের কাছে অভিযোগ করেন, এমপি এমএ মান্নান সাহেব লোকজনকে বাসায় ডেকে ভোট চাচ্ছেন। উপজেলার সব নেতাকর্মীর সঙ্গে যোগাযোগ করে তার ছেলেকে নির্বাচিত করার জন্য চেষ্টা করে যাচ্ছেন। রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক হোসাইন মোহাম্মদ আল মুজাহিদের কাছে লিখিত অভিযোগও দিয়েছেন তিনি।

অভিযোগের বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম বলেন, আশা করি আমার অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।

চেয়ারম্যান প্রার্থী সাদাত মান্নান অভি বলেন, যেসব অভিযোগ তিনি করেছেন সব মিথ্যে। আমি নিজ যোগ্যতায় নির্বাচনে এসেছি। ভোটারদের কাছে যাচ্ছি, তারা আমার নিজের কর্ম পরিকল্পনার কথা শুনে কাছে নিচ্ছেন। আমি বাবার প্রভাব কেন প্রয়োগ করব।

দলীয় নির্দেশনা উপেক্ষা করে কেন নির্বাচনে এলেন জানতে চাইলে সাদাত মান্নান বলেন, আমি এমন কোনো নির্দেশনা পাইনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শান্তিগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close