চাঁদপুর প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেফতার ১০

ছবি : সংগৃহীত

চাঁদপুরের মেঘনা নদীতে বাল্কহেডে অভিযান চালিয়ে কাগজপত্র যাচাই করে বাল্কহেডের সার্ভে সনদ ঝুলিয়ে না রাখা, রেজিস্ট্রেশন নম্বর এবং সুকানি যোগ্যতা না থাকার অপরাধে ৯টি বাল্কহেডের ১০ জন সুকানি ও শ্রমিককে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

আটক সুকানি ও শ্রমিকরা হলেন-সুকানি মো. ফোরকান (৪৩), বোরহান উদ্দিন (২৫), মো. বোরহান মিয়া (৩৭), মো ইয়াম উদ্দিন আহমেদ (২২), মো. মাসুদ (৪৭), মো. ফারুক হোসেন (৫২), মো. শাহাদাত হোসেন (৩৬), ওয়াকিবুর রহমান (৩২), শ্রমিক মো. বাচ্চু শেখ (৩০) ও মো. মিলন খান (২৫)। গ্রেফতারকৃতদের বাড়ি কিশোরগঞ্জ, নড়াইল, বাগেরহাট, বরিশাল পটুয়াখালি ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি কামরুজ্জামান বলেন, আজ সকাল ৬টা ৪০মিনিট থেকে সকাল ১০টা ২০ মিনিট পর্যন্ত সদর উপজেলার পৌর এলাকা ও রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থানে অভিযান চালিয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ময়নাল হোসেন ও সঙ্গীয় ফোর্স এদেরকে গ্রেফতার করেন।

ওসি আরও বলেন, গ্রেফতার ১০ জনের মধ্যে ৮ জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ (সংশোধনী-২০০৫) বিবিন্ন ধারায় মেরিন আদালতে প্রসিকিউশন দাখিল করা হয় এবং জব্দকৃত বাল্কহেড চালকের নিকট বুঝিয়ে দেওয়া হয়। এ ছাড়া বাকী দুইজনের বিরুদ্ধে ১৮৬০ সালের পেনাল কোড আইনের ২৮০/৩৪ ধারায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রেফতার,অভিযান,বাল্কহেড,মেঘনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close