চাঁদপুর প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

আগামী সপ্তাহে চাঁদপুরে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

ছবি : প্রতিদিনের সংবাদ

আগামী ২৭ ও ২৮ মে চাঁদপুরে রেল লাইনের দুই পাশে থাকা রেলওয়ের মালিকানাধীন ভূমিতে অবৈধ ও বাণিজ্যিকভাবে গড়ে উঠা শত শত স্থাপনা উচ্ছেদ করা হবে। বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি বিভাগ উচ্ছেদের এই উদ্যোগ নিয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকে পূর্ব সতর্কতা হিসেবে চাঁদপুর শহরে রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ এলাকায় মাইকিং করেছে। যাতে অবৈধ দখলে থাকা লোকজন তাদের স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নিতে পারে।

এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা (এইও) শহীদুজ্জামান।

তিনি বলেন, নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে। চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তার নেতৃত্বে একটি দল ২৬ মে চাঁদপুরে আসবেন। এরপর পর্যায়ক্রমে উচ্ছেদ অভিযান চলবে।

উচ্ছেদের কার্যক্রম বিষয়ে ইতোমধ্যে গত ১৪ মে চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (অতিরিক্ত সচিব) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা উচ্ছেদ কর্মসূচি ঘোষণা করেছেন। এই কর্মসূচির কপি রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি থেকে শুরু করে সংশ্লিষ্ট সকলের নিকট প্রেরণ করেছেন।

দুই দিনের ওই কর্মসূচিতে বলা হয়েছে-২৭ মে চাঁদপুর বড় স্টেশন ও তৎসংলগ্ন এলাকায় রেলওয়ের মালিকানাধীন ভূমিতে বিদ্যমান অবৈধ স্থাপনা দোকানঘর উচ্ছেদ এবং পরদিন ২৮ মে কোর্ট স্টেশন (কালিবাড়ী) ও তৎসলগ্ন এলাকায় একইভাবে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবৈধ স্থাপনা উচ্ছেদ,চাঁদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close