রাজশাহী ব্যুরো

  ২৩ মে, ২০২৪

ভিটামিন ‘এ’ প্লাস

রাজশাহীতে লক্ষ্য সাড়ে তিন লক্ষাধিক শিশু

রাজশাহীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা। ছবি: প্রতিদিনের সংবাদ

রাজশাহীতে এবার ৩ লাখ ৬৭ হাজার ১০৮ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করতে গতকাল বৃহস্পতিবার (২৩ মে) দুপুর আড়াইটার দিকে রাজশাহী সিভিল সার্জন অফিসের আয়োজনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা হয়েছে। এতে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের সহযোগিতায় রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের সামনে কর্মপরিকল্পনা তুলে ধরা হয়।

রাজশাহীর সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে মতবিনিময় সভায় ডা. মাহাবুবা ফারুক (ডিইএস) ও ডা. তামান্ন কবিরসহ সিভিল সার্জন কার্যালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, দেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল ও শিশুমৃত্যু প্রতিরোধে সরকার বদ্ধ পরিকর। এ লক্ষ্যে সরকার সারা দেশে আগামী ১ জুন সকাল ৮টা থেকে দিনব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে। এদিন ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদেরকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সীদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

রাজশাহীর সিভিল সার্জন জানান, ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে ইতিমধ্যেই মহানগরীসহ রাজশাহীর ৯টি উপজেলার শিশুদের ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য স্থায়ী, অস্থায়ী ও ভ্রাম্যমাণ মিলে ৫ হাজার ৬৩৮টি কেন্দ্র তৈরি করা হয়েছে। এর মধ্যে মহানগরীর ৩৭৩ কেন্দ্রে ৬৪ হাজার ৮৮৪ শিশুকে এবং রাজশাহীর ৯ উপজেলার ৫২৬৫টি কেন্দ্রে ৩ লাখ ২ হাজার ১৭৯ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। আর এ কর্মযজ্ঞে ১৬ হাজার ৮৪১ কর্মী ও স্বেচ্ছাসেবী নিয়োগ করা হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close