নরসিংদী প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

নরসিংদীর পলাশ

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়, কর্তৃপক্ষকে চিঠি

ছবি: প্রতিদিনের সংবাদ

নরসিংদীর পলাশ উপজেলার পলাশ রেসিডেন্সিয়াল মডেল কলেজে হোম ভিজিটের নামে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগের সত্যতা মিলেছে।

মঙ্গলবার (২১ মে) ওই কলেজের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর চিঠি দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিলন কৃষ্ণ হালদার।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে এ তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিলন কৃষ্ণ হালদার। তিনি বলেন, পলাশ রেসিডেন্সিয়াল মডেল কলেজে হোম ভিজিটের নামে এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের ঘটনাটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশ হলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও মাধ্যমিক শিক্ষা অফিসের নজরে আসে। এরপর ইউএনওর নির্দেশে অতিরিক্ত টাকা আদায়ের বিভিন্ন রশিদ সংগ্রহ করে এবং এ বিষয়ে ওই কলেজের অধ্যক্ষের লিখিত বক্তব্যসহ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবগত ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাঠানো হয়েছে।

এর আগে, গত সপ্তাহের শুক্রবার (১৭ মে) ‘এইচএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ’ শিরোনামে প্রতিদিনের সংবাদ পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ হলে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। পরে ইউএনওর নির্দেশে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে কাজ শুরু করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

জানতে চাইলে ইউএনও মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, অতিরিক্ত টাকা আদায়ের ঘটনাটি মিডিয়ায় প্রকাশ হওয়া মাত্রই বিষয়টি তার নজরে আসে। এরপর অভিযোগটির প্রাথমিক সত্যতাও মিলে। পরবর্তীতে ওই কলেজটির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বলা হয়েছে বলে জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,পলাশ,অনিয়ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close