বাগেরহাট প্রতিনিধি

  ১৬ মে, ২০২৪

চিতলমারী উপজেলা

নির্বাচন বর্জনের  ঘোষণা এক চেয়ারম্যান প্রার্থীর

ছবি: প্রতিদিনের সংবাদ

বাগেরহাটের চিতলমারীতে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এস এম অহিদুজ্জামান। অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ভোটের পরিবেশ না থাকার অভিযোগে বৃহস্পতিবার (১৬ মে) বিকালে বাগেরহাট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন এই প্রার্থী। এতে নানা অনিয়মে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশনসহ প্রশাসনের কাছে বারবার আবেদন করেও কোনো প্রতীকার না পাওয়ার দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলন চিতলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এস এম অহিদুজ্জামান অভিযোগ করেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী না থাকলেও উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভা করে বর্তমান চেয়ারম্যান অশোক বড়ালের পক্ষে কাজ করতে দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছে। তাদের নির্দেশ অমান্য করলে দল থেকে বহিস্কার করা হচ্ছে। আওয়ামী লীগের নেতারাসহ অশোক বড়াল নিজেকে স্থানীয় সংসদ সদস্য (এমপি) শেখ হেলাল উদ্দিনের মনোনীত প্রার্থী দাবি করে ভোট চাইছেন। তাকে ভোট দিলে এমপিকে ভোট দেওয়া হবে বলেও প্রচার চালানো হচ্ছে। এসব অনিয়মের বিষয়ে সংশ্লিষ্ট রিটার্নিং, নির্বাচন কমিশনসহ প্রশাসনের কাছে বারবার আবেদন করেও কোনো প্রতিকার পাননি।

প্রার্থী অহিদুজ্জামান বলেন, ‘যেখানে এমপি হেলাল উদ্দিনের বরাত দিয়ে ভোট চেয়ে হুঁশিয়ারী দেওয়া হচ্ছে, সেখানে নির্বাচন কখনোই অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হতে পরে না। আরেক চেয়ারম্যান প্রার্থী আলমগীর সিদ্দিকীও বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে প্রচারে নেমে হিন্দু-মুসলিম বিভেদ সৃষ্টি করে মুসলমানদের কাছে ভোট দাবি করছেন। এই অবস্থায় আগামী চিতলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন ও ভোট বর্জনের ঘোষণা দিলাম। ভোট বর্জন করলেও অন্য দুই চেয়ারম্যান প্রার্থী কাউকেই আমি সমর্থনও করছি না।’

সংবাদ সম্মেলনে চিতলমারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুজিবর রহমান শামীম, শন্তোষপুর ইউপি চেয়ারম্যান বিউটি আক্তারসহ তার কর্মীসমর্থক উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,চিতলমারী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close