যশোর প্রতিনিধি

  ১৬ মে, ২০২৪

বাঘারপাড়া উপজেলা নির্বাচন

যশোরে ভোটের মাঠে মামাতো-ফুফাতো ভাই

ছবি: সংগৃহীত

যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ভোটের মাঠে নেমেছেন দুই ভাই। উপজেলা আওয়ামী লীগ নেতা গোলাম ছরোয়ার ও ছাত্রলীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক বি এম শাহজালাল। তারা সম্পর্কে আপন মামাতো-ফুফাতো ভাই। দুজনের বাড়ি একই ইউনিয়নে।

জানা যায়, গত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনেও গোলাম ছরোয়ার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তবে প্রতীক বরাদ্দের পর ওই নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। শাহাজালাল এবারই প্রথম নির্বাচন করছেন। ইতিমধ্যে তারা প্রতীক পেয়েছেন। গোলাম ছরোয়ার ‘তালা’ ও বিএম শাহজালাল ‘বই’ প্রতীক পেয়েছেন। প্রতীক পেয়েই তারা ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন।

উপজেলার ভোটার নারকেলবাড়িয়া গ্রামের সজীব অধিকারী জানান, দুই ভাইয়ের ভোট নিয়ে এলাকায় আলোচনা হচ্ছে। অনেকে ভাইয়ে-ভাইয়ে ভোটের যুদ্ধ বলছেন। এ দুজনের থেকেও শক্তিশালী প্রার্থী রয়েছেন বলে তিনি জানান।

প্রার্থী গোলাম ছরোয়ার বলেন, ‘গতবার আমি শাহাজালাল এর জন্য নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলাম। এবারও সে প্রার্থী হয়েছে। এবার আমি মাঠে আছি, থাকব।’

প্রার্থী শাহাজালাল বলেন, ‘আমি ছরোয়ার ভাইকে নির্বাচন না করতে বলেছিলাম। কিন্তু উনি শোনেননি। এতে আমার সমস্যা নেই। উপজেলাজুড়ে আমার পরিচিতি রয়েছে। এ নির্বাচনে আমি বিপুল ভোটে জয়লাভ করব ইনশাল্লাহ।’

বাঘারাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াহিদা আফরোজ জানান, বি এম শাহজালাল ও গোলাম ছরোয়ার ছাড়াও এ উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও পাঁচজন। এরা হলেন নারিকেলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান চিশতী (টিউবয়েল), কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য তাওহিদুর রহমান (উড়োজাহাজ), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হুসাইন নান্নু (চশমা), বাঘারপাড়া চৌরাস্তা বাজার কমিটির সভাপতি জয়নাল আবেদিন (টিয়াপাখি) এবং বাঘারপাড়া পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এনায়েত হোসেন লিটন (মাইক)।

নির্বাচন কর্মকর্তা আরো জানান, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগ পর্যন্ত চলবে প্রচার। আগামী ২৯ মে বাঘারপাড়ায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৫১১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৪০৬ ও নারী ভোটার ৯৪ হাজার ১০৪ জন। আর তৃতীয় লিঙ্গের একজন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,বাঘারপাড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close