চাঁদপুর প্রতিনিধি

  ১৬ মে, ২০২৪

চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

ছবি : প্রতিদিনের সংবাদ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে (আনারস) প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. ওমর ফারুকের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বী (ঘোড়া) প্রতীকের প্রার্থী প্রকৌশলী মকবুল হোসেন পাটোয়ারীর হলফনামায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য গোপনের অভিযোগ উঠেছে।

বুধবার (১৫ মে) বিকেলে উপজেলা সদরে প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে প্রার্থীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ওই প্রার্থীর নির্বাচনী সমন্বয়ক মো. সাইফুল ইসলাম মোল্লা।

তিনি লিখিত বক্তব্যে বলেন, নির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী প্রকৌশলী মকবুল হোসেন পাটোয়ারী তার হলফনামায় ২৯টি দলিলে ৯ কোটি ৬১ লাখ ১ হাজার টাকা মূল্যের কৃষি জমির তথ্য গোপন করেছেন। নির্বাচনী বিধিমালা অনুযায়ী হলফনামায় প্রার্থী তথ্য গোপন করলে প্রার্থী হিসেবে অযোগ্য বিবেচিত হবে জানা সত্বেও প্রার্থী মোহাম্মদ মকবুল হোসেন পাটোয়ারী নির্বাচনী হলফনামায় তার সম্পদের বিবরণীতে এসব তথ্য গোপন করেছেন। উক্ত প্রার্থী তার নির্বাচনী হলফনামার ৬খ) (১) নং কলামে স্থাবর সম্পদের ‘কৃষি জমির পরিমান ও অর্জনকালীন সময়ে আর্থীক মূল্য’ এর তথ্য ‘প্রযোজ্য নহে’ মর্মে উল্লেখ করেছেন।

এসব দলিলগুলো ব্যতিত প্রার্থী মকবুল হোসেনের আরও কৃষি জমি রয়েছে। কিন্তু নির্বাচনী হলফনামায় তিনি সকল কৃষি জমির তথ্য গোপন করেছেন। এমন পরিস্থিতিতে নির্বাচনী হলফনামায় তথ্য গোপন রাখার দায়ে প্রার্থীতা বাতিলের বিধান থাকায় নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করা প্রার্থী মকবুল হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন বলেন, (ঘোড়া) প্রতীকের প্রার্থী মকবুল হোসেন পাটোয়ারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত রয়েছেন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শাহরাস্তি পৌরসভা মেয়র হাজী আবদুল লতিফ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি এম এ মান্নান মোল্লা, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আবদুল মান্নান বেপারী, পৌর যুবলীগের সাবেক আহবায়ক শাহ এনামুল হক কমল, আওয়ামী লীগ নেতা আবু নাসের ওয়াজেদ ও উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক মাহফুজুল কবির প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চেয়ারম্যান প্রার্থী,চাদপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close