চৌগাছা (যশোর) প্রতিনিধি

  ১৫ মে, ২০২৪

যশোরের চৌগাছা

উপজেলা পরিষদ নির্বাচন  প্রচারনায় ৯ প্রার্থী মাঠে

ছবি: প্রতিদিনের সংবাদ

আসন্ন যশোরের চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ৯ জন প্রার্থী নির্বাচনী প্রচারনায় ব্যস্ত আছেন। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান (প্রতীক মটরসাইকেল) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান (প্রতীক আনারস) লড়াই হবে।

জানা গেছে, এ উপজেলায় প্রায় ৪ লাখ জনসংখ্যা। বর্তমানে মোট ভোটার রয়েছে ১ লাখ ৯৯ হাজার ৪২৮। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১ হাজার ৬৫ ও নারী ভোটার ৯৮ হাজার ৩৬৮। মোট ভোট কেন্দ্র ৮১ ও বুথের সংখ্যা রয়েছে ৫৭৮টি। এদিকে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোট গ্রহনের জন্য প্রিজাইটিং অফিসার, সহকারী প্রিজাটিং অফি সার ও পুলিং কর্মকর্তাদের ট্রেনিং এর কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

এবারের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পুরুষ পদে নির্বাচনের মাঠে রয়েছেন, পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান (প্রতীক তালা) ও ছাত্রলীগের সাবেক নেতা ও সর্বকনিষ্ঠ প্রার্থী শামীম রেজা (প্রতীক বৈদ্যতিক বাল্ব)।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে মাঠে আছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি (প্রতীক কলস), যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাছিমা খাতুন (প্রতীক হাঁস), বর্তমান মহিলা ভাইস চেয়ার ম্যান নাজ নিন নাহার (প্রতীক বৈদ্যতিক পাখা), যুব মহিলা লীগ নেত্রী কাম রুন্নাহার শাহিন (প্রতীক ফুটবল) ও রিপা ইসলাম (প্রতীক প্রজাপতি)।

এ সব প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি গ্রাম, পাড়া, মহল¬া ও হাটবাজারে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীরা অধিকাংশ সময় বিকাল থেকে গভীর রাত পর্যন্ত নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। তারা ছুটে যাচ্ছেন ভোটারদের কাছে গিয়ে কুশল বিনিময় করছেন। প্রার্থীরা নিজে দের ফেসবুকে প্রচারণার তথ্য তুলে ধরছেন। এছাড়া লিফ লেট, পোস্টার ঝুলানো হয়েছে, প্রচার মাইকও চলছে।

নির্বাচনী মাঠে চেয়ারম্যান পদে ড.এম মোস্তানিছুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান তারা উভয়েই আওয়ামী লীগের রাজনীতিবিদ। একজন বর্তমান চেয়ার ম্যান অন্যজন সাবেক উপজেলা চেয়ারম্যান।

উপজেলার মাড়ুয়া গ্রামের হাফিজুর রহমান, পাতিবিলা গ্রামের সিদ্দিকুর রহমান, তছলিমুর রহমান, মুকুল মৃধা, পাশা, নজরুল ইসলাম সহ অনেকে জানান, এবারের নির্বাচনে বিএনপি-জামায়াত নির্বাচনে অংশ না নেয়ায় ভোটের প্রতি তাদের তেমন আগ্রহ নেই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোরের চৌগাছা,৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close