প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৩ মে, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

প্রতিষ্ঠানকে জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভেজালবিরোধী অভিযানে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। সোমবার (১৩ মে) দুপুরে উপজেলার মুড়াপাড়া বাজারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেল এ অভিযান পরিচালনা করেন। অভিযানে মুড়াপাড়া রাজঘাট এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় ভোক্তা আইনে চার প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিমন সরকারসহ অন্যরা।

ভেটেরিনারি প্রচার

পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ভেটেরিনারি টিচিং হসপিটাল এবং বিশ্ববিদ্যালয়ের মেডিসিন, সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগ কর্তৃক ফ্রি ভেটেরিনারি প্রচারের আয়োজন করা হয়েছে। সোমবার বরিশালের মুলাদী উপজেলার পাতারচর এলাকার শহীদ আলতাফ মাহমুদ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে এ প্রচার হয়। প্রচারে চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন, অত্র অনুষদের ভেটেরিনারি টিচিং হাসপাতালের চিফ ভেটেরিনারিয়ান এবং থেরিওজেনোলজিস্ট ও সার্জন অসিত কুমার পালসহ অন্যরা।

টেন্ডার প্রশিক্ষণ

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে ঠিকাদারদের নিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ই-জিপি টেন্ডার সম্পর্কিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। এলজিইডি জয়পুরহাটের আয়োজন ও ডিজিকন ইন্টেলিয়ার এর সহযোগিতায় সোমবার শহরের স্বপ্ন ছায়া কমিউনিটি সেন্টারে এ কর্মশালা হয়। এলজিইডির নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন এলজিইডি সদর দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নজরুল ইসলাম এবং বিশেষ অতিথির বক্তব্য দেন এলজিইডি জয়পুরহাটের নির্বাহী প্রকৌশলী মো. আলাউদ্দিন হোসেন প্রমুখ।

শতভাগ জিপিএ ৫

মির্জাপুর প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে চলতি বছরে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ৪৪ শিক্ষার্থীই জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। কলেজটির অধ্যক্ষ কর্নেল রিয়াজ আহমেদ চৌধুরী জানান, আমাদের ক্যাডেট কলেজে কঠোর নিয়মশৃঙ্খলা, লেখাপড়ায় গুরুত্ব, শিক্ষকদের চেষ্টা ও অভিভাবকদের আন্তরিকতায় এই ফলাফল হয়েছে। এ অর্জন আমাদের একার নয়, সারা দেশের। আশা করছি, শিক্ষার্থীরা আগামী দিনগুলোতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখবে।

কমিটির সভা

নাইক্ষংছড়ি প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া সভাপতিত্বে এ সভা হয়। সভায় উপস্থিত ছিলেন, নাইক্ষংছড়ি থানার ওসি মো. আব্দুল মান্নান, নাইক্ষংছড়ি হাসপাতালের প্রধান আবু জাফর মোহাম্মদ সেলিম, উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমনসহ অন্যরা।

জিপিএ ৫ লাভ

দুর্গাপুর প্রতিনিধি

সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পেয়েছে সাংবাদিক পুত্র মো. মুকতার হোসেন আলিফ। সে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে দুর্গাপুর সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। মুকতার হোসেন দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকায় দুর্গাপুর উপজেলা প্রতিনিধি মোবারক হোসেন শিশির ও শবনম মনি দম্পতির সন্তান। শিশির রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দুর্গাপুর সাংবাদিক সমাজের সভাপতি। তিনি ছেলের জন্য সবার দোয়া চেয়েছেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close