মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

  ১৩ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

মঠবাড়িয়ায় প্রতীক বরাদ্দের পর ঝড়-বৃষ্টিতেও চলছে প্রচার

মঠবাড়িয়া উপজেলা নির্বাচনকে ঘিরে ঝড়-বৃষ্টির মধ্যেও ব্যাপক প্রচার শুরু করেছেন প্রার্থীরা।ছবি: প্রতিদিনের সংবাদ

প্রতীক বরাদ্দের পর পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচনকে ঘিরে ঝড়-বৃষ্টির মধ্যেও ব্যাপক প্রচার শুরু করেছেন প্রার্থীরা। জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে সোমবার (১৩ মে) সকালে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। রিটার্নি কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাধবী রায় স্বাক্ষরিত পরিপত্রে এ তথ্য জানা যায়।

এ উপজেলায় ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন। তারা হলেন-রিয়াজ উদ্দিন আহম্মেদ (আনারস), বায়জিদ আহম্মেদ খান (দোয়াত-কলম), আবু মোতালেব (মোটরসাইকেল), মনির হোসেন সোহেল (ঘোড়া), মাহাবুবুর রহমান (হেলিকপ্টার) ও মো. রফিকুল্লাহ (কাপ-পিরিচ)।

ভাইস চেয়ারম্যান পদে ৪জন। তারা হলেন-মো. আরিফুর রহমান সিফাত (টিউবওয়েল) বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান বাদশা (টিয়াপাখি), হোসাইন মোশারফ সাকু (তালা) ও ফাহাদ আহম্মেদ (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। তারা হলেন-মাকসুদা আক্তার বেবী (ফুটবল), তাহেরুন্নেসা নাসিমা (কলস), আরিফা সুলতানা (হাঁস) ও সানজিদা আক্তার সুমনা (প্রজাপতি)।

জানা যায়, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী তৃতীয় ধাপে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থীরা গত ২ মে বৃহস্পতিবার সহকারী রিটার্নি কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ুম এর কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ৫ মে যাচাই-বাছাই, ৬ থেকে ৮ মে আপিল, ৯ থেকে ১১ মে নিষ্পত্তি, প্রার্থীতা প্রত্যাহার ১২ মে অনুষ্ঠিত হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আবদুল কাইয়ুম বলেন, এ উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে। নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে প্রশাসন সব প্রস্তুতি গ্রহণ করছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিরোজপুর,মঠবাড়িয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close