মানিকগঞ্জ প্রতিনিধি

  ১২ মে, ২০২৪

জমি সংক্রান্ত মামলায় যুবলীগ নেতাসহ দুইজন কারাগারে

ছবি : প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের দৌলতপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মামি ও ভাগ্নি জামাইকে মারধরের মামলায় দুইজনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

রোববার (১২ মে) বিকেলে মানিকগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আদালতের বিচারক সেলিনা খাতুন জামিন আবেদন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

তারা হলেন, মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের মধ্যখাল পাধোয়া এলাকার আব্দুল মতিনের ছেলে মেহেদী হাসান সম্রাট (৩২) ও সাটুরিয়া উপজেলার তিল্লি ইউনিয়নের আব্দুস সালামের ছেলে অনিক হোসেন (২০)। এরমধ্যে মেহেদী হাসান সম্রাট জেলা যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত আছেন।

এজহারপত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে শনিবার দুপুরে লাঠি, লোহার রড়, দা-চাপাতিসহ দেশীয় অস্ত্র নিয়ে জোরপূর্বকভাবে মেহেদী হাসান সম্রাট, সাদেকুর রহমান শিপন, রফাজ উদ্দিন, মোহাম্মদ আলহাজ উদ্দিন ও অনিক হোসেনসহ প্রায় ৫০ জন নাজমা বেগমের বাড়ির পাশের ফসলি জমিতে প্রবেশ করে এবং জোরপূর্বক সেখানে গাছের চারা রোপন করেন। খবর পেয়ে নাজমা বেগম বাধা দিতে গেলে তাকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং মারধর করতে আসলে দৌড়ে বাড়িতে যান। এরপর অভিযুক্তরা নাজমা বেগমের বাড়িতে গিয়ে নাজমা বেগমকে মারধর করেন। এ সময় নাজমা বেগমের ভাগ্নি জামাই আঙ্গুর মিয়া এগিয়ে আসলে তাকেও মারধর করে এবং ঘরের ভেতরের আসবাবপত্র ও আলমারি ভেঙে নগদ ৫ লাখ টাকাসহ ৮ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। খবর পেয়ে প্রতিবেশিরা তাদের আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন। কিন্তু আঙ্গর মিয়ার অবস্থায় আশঙ্কাজনক হওয়ায় তাকে টাঙ্গাইল সদর হাসপাতলে রেফার্ড করা হয়। বর্তমাতে আঙ্গুর মিয়া টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি আছেন।

ভুক্তভোগী নাজমা বেগম জানান, ঘটনার পর পর স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশকে মৌখিকভাবে জানানো হয়। হাসপাতালে চিকিৎসা নিয়ে শারীরিক অবস্থা উন্নতি হওয়ার পর সোমবার সকালে দৌলতপুর থানায় তাদের নামে মামলা করি।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন আদিত্য জানান, মামলার পর অভিযুক্ত মেহেদী হাসান সম্রাট ও অনিক হোসেনকে গ্রেফতার করা হয় এবং দুপুরে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকি অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও ওসি জানান।

মানিকগঞ্জের আদালত পুলিশের ইনচার্জ আব্দুল কাইয়ুম জানান, বিচারকের নির্দেশ অনুযায়ী বিকেলে আসামিদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারাগার,জমি সংক্রান্ত মামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close