সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

  ১২ মে, ২০২৪

উপজেলা নির্বাচন

সৈয়দপুরে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা আচরণবিধি না মেনে সরকারি স্থাপনা, মানুষের বাসাবাড়ির দেয়ালসহ বিদ্যুতের খুঁটিতেও লাগিয়েছেন পোস্টার। এছাড়া প্রার্থীরা উচ্চস্বরে মাইকিং, মিছিল, মোটরসাইকেল মহড়াসহ বিভিন্ন ধরনের বিধিবহির্ভূত কাজ করেই চলেছেন।

রবিবার (১২ মে) শহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় গেলে এমনই দৃশ্য চোখে পড়ে।

জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী ভবন, দেয়াল, গাছ, বিদ্যুৎসহ টেলিফোনের খুঁটি বা অন্য কোনো দণ্ডায়মান বস্তুতে পোস্টার লাগানো নিষেধ। সরকারি স্থাপনাতেও পোস্টার লাগানো নিষেধ। কিন্তু সৈয়দপুরের বিভিন্ন এলাকায় এই নিষেধাজ্ঞার বিষয়টি কোনো প্রার্থীই তোয়াক্কা করছেন না।

অপরদিকে নির্বাচনী প্রচারে মিছিল নিষিদ্ধ থাকলেও মানছেন না কেউই। তারা নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন এলাকায় মিছিল নিয়ে ঘুরছেন। আবার এই মিছিলের ছবি ও ভিডিও নিজের ফেসবুকে পোস্ট দিচ্ছেন। এছাড়া, বিভিন্ন এলাকায় প্রার্থীদের মোটরসাইকেল ও গাড়ি নিয়ে মহড়া করতে দেখা গেছে।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আজমল হোসেন বলেন, যাদের পোস্টার লাগানোর দায়িত্ব দেওয়া হয়েছিল, তারা ভুল জায়গায় তা লাগিয়েছে। দেয়ালের পোস্টারগুলো তুলে ফেলার কথা বলা হয়েছে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নুর-ই আলম বলেন, সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। তারা প্রার্থীদের আচরণবিধি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

জানা যায়, সৈয়দপুর উপজেলায় দ্বিতীয় ধাপে ভোট হবে ২১ মে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়াম্যান পদে ৩ জন করে মোট ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারী,সৈয়দপুর,আচরণবিধি,লঙ্ঘন,অভিযোগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close