চাঁদপুর প্রতিনিধি

  ১১ মে, ২০২৪

চাঁদপুরে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১৪ জেলে আটক

ছবি : প্রতিদিনের সংবাদ

চাঁদপুর মেঘনা নদীতে নিষিদ্ধ কারেন্টজাল দিয়ে মাছ ধরায় ১৪ জেলেকে আটক করেছে নৌ থানা পুলিশ। এর মধ্যে ১২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা এবং দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে অভিভাবকের জিন্মায় ছেড়ে দেওয়া হয়।

শনিবার (১১ মে) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

আটক জেলেরা হলেন-চাঁনদু ভূঁইয়া (২৫), সুরুজ ভূঁইয়া, (২৮), ইকবাল ভূঁইয়া (১৯), ইয়াছিন ছৈয়াল (২২), মো. ইব্রাহিম খলিল (২০), জলিল সিকদার (৬০), শাহজাহান খাঁন (৬২), নুর ইসলাম কবিরাজ (৩৮), মহন হাওলাদার (২৭), ফারুক মিয়া (২৩), মান্নান খাঁন (৬৫), রমজান শেখ (২৫), জহির কবিরাজ (১৩) ও রিয়াদ (১৩)। এসব জেলেদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ও চান্দ্রা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

ওসি কামরুজ্জামান বলেন, আজ (শনিবার) সকাল সোয়া ৮টার দিকে উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসইন ও সঙ্গীয় ফোর্স মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থানে নিষিদ্ধ কারেন্টজাল দিয়ে মাছ ধরা অবস্থায় এসব জেলেদের আটক করা হয়। এ সময় জেলেদের সাথে থাকা ২ হাজার ২০০ মিটার নিষিদ্ধ কারেন্টজাল ও ৩টি মাছ ধরার কাঠের নৌকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আটক জেলেদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে দুটি নিয়মিত মামলা করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। বাকী দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে অভিভাবকের জিন্মায় ছেড়ে দেওয়া হয়। জব্দ জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং নৌকাগুলো মামলার আলামত হিসেবে থানা হেফাজতে আছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলে আটক,চাঁদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close